কোরবানি উপলক্ষে এখানেই ডটকমের অভিনব উদ্যোগ

কোরবানির ঈদ উপলক্ষে একটি অভিনব উদ্যোগ নিলো এখানেই ডট কম। ‘হাট অন হুইলস’ শীর্ষক এ উদ্যোগের ফলে আগামী ২০ সেপ্টেম্বর থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত এখানেই ডট কমের একটি ভ্যান প্রতিদিন সকাল-বিকাল দুই শিফটে ঢাকার বিভিন্ন হাট ঘুরে সেখানে বিক্রির জন্য আনা গরুগুলোর তথ্য এখানেই’র ওয়েবসাইটে আপলোড করে দিবে।

এখন পর্যন্ত এখানেই ডট কমের ওয়েবসাইটে প্রায় ৪০ হাজার কোরবানির গরুর তথ্য আপলোড করা হয়েছে। বাংলাদেশে প্রথমবারের মতো কোনো ক্লাসিফাইড ওয়েবসাইটে একইসাথে ৪০ হাজার কোরবানির গরুর তথ্য পাওয়া যাচ্ছে। এখান থেকে গ্রাহকরা তাৎক্ষণিকভাবে কোরবানির গরুর সমস্ত অফার জানতে পারবেন।

এখানেই ডট কমের ওয়েবসাইট থেকে গরুর মালিকের নাম্বার নিয়ে গ্রাহকরা তাদের সাথে কথা বলতে পারবেন। পরে হাটে গিয়ে গ্রাহক গরুর মালিকের সাথে দামাদামি করে গরুটি কিনে নিতে পারবেন। এবারের ঈদ যাতে গ্রাহকরা ঝামেলামুক্তভাবে উদযাপন করতে পারেন এজন্য এখানেই ডট কমের চার সদস্য বিশিষ্ট দু’টি দল প্রতিদিন একটি করে হাটে ঘুরে দেখবে এবং হাটে আনা গরুগুলোর সব তথ্য (ওজন, রং, দাম, মালিকের সাথে যোগাযোগের সব তথ্য) এখানেই ডট কমের ওয়েবসাইটে আপলোড করে দিবে।

নির্ধারিত দিনে ট্যাব ও এলইডি স্ক্রিন সম্বলিত একটি তথ্যকেন্দ্র আলাদাভাবে প্রতিটি হাটের গেটের সামনে থাকবে। হাটে গরু কিনতে আসা গ্রাহকরা ট্যাবের মাধ্যমে ব্রাউজ করে দেখতে পারবেন এবং তদ্সম্পর্কিত কোনো প্রশ্ন থাকলে সেটাও করতে পারবেন। তারা চাইলে সরাসরি গরু বিক্রেতার সাথে কথা বলতে পারবেন। গরু কিনতে আসা গ্রাহকরা ভ্যানের মধ্যে বিশ্রামও নিতে পারবেন এবং গরম ও ভিড়মুক্তভাবে এখানেই ডট কমের ওয়েবসাইট ব্রাউজ করতে পারবেন।

এখানেই ডট কমের ভ্যান ২০ তারিখ সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত থাকবে গাবতলী হাটে, ওই একই দিনে বিকেল সাড়ে ৪টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত থাকবে উত্তরা হাটে। ২১ তারিখ সকাল ১০টা থেকে ২টা পর্যন্ত থাকবে কমলাপুর হাটে, বিকেল সাড়ে ৪টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত থাকবে যথাক্রমে আফতাবনগর, ৩শ’ ফিট, রাজারবাগ ও খিলক্ষেত বনরুপা হাটে। ২২ তারিখ সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত থাকবে গাবতলী হাটে, ওই একই দিনে বিকেল সাড়ে ৪টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত থাকবে উত্তরা হাটে। ২৩ তারিখ সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত থাকবে কমলাপুর হাটে, ওই একই দিনে বিকেল সাড়ে ৪টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত থাকবে যথাক্রমে আফতাবনগর, ৩শ’ ফিট, রাজারবাগ ও খিলক্ষেত বনরুপা হাটে।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.