কোডার্সট্রাস্ট ও রবি ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ প্রদানে একসাথে কাজ করবে

মঙ্গল বার রবি’র কর্পোরেট হেড অফিসে বাংলাদেশের একমাত্র আন্তর্জাতিক ফ্রীলান্সিং ট্রেনিং সেন্টার কোডার্সট্রাস্ট  বাংলাদেশ এবং মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড এর মধ্যে একটি সমঝোতা স্মারক সম্পাদিত হয়।

বাংলাদেশে  ফ্রীলান্সিং সেক্টরে দক্ষ জনশক্তি তৈরিতে কোডার্সট্রাস্ট বাংলাদেশ এবং রবি একসাথে কাজ করবে। এখন থেকে কোডার্সট্রাস্ট এর যেকোনো অনলাইন কোর্সে ভর্তি হলেই, শিক্ষার্থীরা ইন্টারনেট মডেম এবং ৩ মাসে ৩০ জিবি ইন্টারনেট ডাটা ফ্রি পাবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রবি’র ব্যাবস্থাপনা পরিচালক এবং সিইও মাহতাব উদ্দিন আহমেদ এবং কোডার্সট্রাস্ট বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মো: আতাউল গনি ওসমানী। এছাড়াও স্কাইপে এর মাধ্যমে আমেরিকা থেকে অংশগ্রহণ করেন কোডার্সট্রাস্ট বাংলাদেশের কে-ফাউন্ডার এবং ডিরেক্টর আজিজ আহমেদ।

আরো উপস্থিত ছিলেন রবি ‘র এন্টারপ্রাইজ বিজনেস ডিভিশনের প্রেসিডেন্ট আদিল হোসেন নোবেল,ভাইস প্রেসিডেন্ট অব এন্টারপ্রাইজ বিজনেস নাজমুল হোসেন এবং কোডার্সট্রাস্ট বাংলাদেশের পক্ষ থেকে হেড অব ফিন্যান্স মিজানুর রহমান, হেড অফ ডিজিটাল মার্কেটিং শেখ সালেহউদ্দিন (ড্যানিয়েল ) সহ আরো উর্ধতন কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, কোডার্সট্রাস্ট (www.codesrtrustbd.com)  বাংলাদেশ ২০১৪ সালে প্রতিষ্ঠার সূচনা থেকেই বাংলাদেশের তরুণদের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে তরুণ ও যুবকদের দক্ষ ফ্রীলান্সার হিসেবে গড়ে তুলতে আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছে। বর্তমানে বাংলাদেশে ফ্রীল্যানসিং সেক্টরে যে বিপ্লব ঘটেছে কোডার্সট্রাস্ট তার একজন গর্বিত অংশীদার। কোডার্সট্রাস্ট বনানী, মিরপুর ও ধানমন্ডিতে- ৩টি ক্যাম্পাসের মাধ্যমে শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রদান করছে। এছাড়াও অনলাইন লাইভ ক্লাস এর মাধ্যমে বাংলাদেশ এর যে কোনো স্থান থেকে শিক্ষার্থীরা প্রশিক্ষণ নিতে পারে।

এই চুক্তি সম্পাদনের ফলে দেশব্যাপী কোডার্সট্রাস্ট এর প্রশিক্ষনার্থীরা কোডার্সট্রাস্ট এর যেকোনো অনলাইন কোর্সে ভর্তি হলেই, ইন্টারনেট মডেম এবং ৩ মাসে ৩০ জিবি ইন্টারনেট ডাটা ফ্রি পাবে। কোডার্সট্রাস্ট এর অনলাইন প্রশিক্ষণ এরই মধ্যে জনপ্রিয়তা অর্জন করেছে। তবে অনলাইন প্রশিক্ষণ গ্রহণের ক্ষেত্রে অন্যতম অন্তরায় হল ইন্টারনেট কানেক্টিভিটি এবং দ্রুত গতির ইন্টারনেট।

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.