কুয়েটে রবি’র ক্যারিয়ার কার্নিভাল

ঢাকাঃ রবি ও টেলিযোগাযোগ খাতে কাজের সুযোগ সম্পর্কে শিক্ষার্থীদের ধারণা দিতে মঙ্গলবার খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) একটি ক্যারিয়ার কার্নিভালের আয়োজন করেছে অপারেটরটি।

কুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর দিন-ব্যাপী এই অনুষ্ঠানটির উদ্বোধন করেন। এসময় ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ের হেড অব ডিপার্টমেন্ট অধ্যাপক ড. মো. মুস্তাফিজুর রহমান, ইলেটট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. নুরুন্নবী মোল্লাহ উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের সামনে রবি’র ব্যবসায়িক কার্যক্রম সম্পর্কে তুলে ধরেন কোম্পানিটির রিসোর্সিং ডিভিশনের ভাইস প্রেসিডেন্ট শারমিন সুলতান। তিনি রবি’র মূল কোম্পানি মালয়েশিয়ার আজিয়াটা গ্রুপ বারহাদ ও এর বৈশ্বিক কার্যক্রম সম্পর্কেও ধারণা দেন।

শিক্ষার্থীদের প্রযুক্তি ও বিক্রয় সম্পর্কে ধারণা দিতে ‘ক্যারিয়ার অ্যাট টেকনোলজি’ অ্যান্ড ‘ক্যারিয়ার অ্যাট সেলস’ নামে দুটি বাস্তবসম্মত সেশনের আয়োজন করা হয়। রবি’র টেকনোলজি ডিভিশনের ভাইস প্রেসিডেন্ট মাসুদুর রহমান প্রযুক্তি সম্পর্কে ও সাউদার্ন ক্লাস্টার মার্কেটের ক্লাস্টার ডিরেক্টর এনায়েতুর রহিম বিক্রয় সম্পর্কে আলোচনা করেন।

শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনে সহযোগিতার লক্ষ্যে রবি’র বিশেষজ্ঞরা তাদের কর্মজীবন থেকে পাওয়া অভিজ্ঞতা বিনিময় করেন। কর্মক্ষেত্রে তারা কী কী চ্যালেঞ্জের সম্মুখীন হন এবং এ ধরণের বৈচিত্রময় কর্মক্ষেত্রের জন্য শিক্ষার্থীরা নিজেকে কীভাবে প্রস্তুত করবেন সে সম্পর্কে ধারণা দেন বক্তারা। এসময় সুগঠিত মানসিক গড়ন এবং উদ্ভাবনী ও কৌতুহলী মননের চর্চার প্রয়োজনীয়তার ওপরও জোর দেয়া হয়।

আইডিয়া জেনারেশন সেশনে রবি নেটওয়ার্ক ব্যবহার করে একটি সেবাকে কীভাবে ডিজিটাল রূপ দেয়া যায় তার ওপর বিভিন্ন উদ্ভাবনী ধারণা নিয়ে হাজির হন শিক্ষার্থীরা। এছাড়া শিক্ষার্থীদের জন্য স্যোসাল মিডিয়ার মাধ্যমে ও ভ্যানুতে একটি কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। রবি’তে নিয়োগের লক্ষ্যে একটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণেরও সুযোগ পান তারা।

অনুষ্ঠানে শারমিন সুলতান বলেন, ক্রমবর্ধমান ব্যবসাকে আরো প্রসারিত করতে সবসময়ই নতুন মেধাবীদের খোঁজ করে রবি। ক্যারিয়ার কার্নিভালের মাধ্যমে আমরা আগামীর মেধাবীদের কাছাকাছি যাওয়ার সুযোগ পাই। এছাড়া শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়গুলো থেকে মেধাবীদের নিয়োগ প্রদানের পাশাপাশি শিক্ষার্থীদের চাকুরীর জন্য পরিকল্পনা তৈরি ও উৎসাহ যোগোতে এই উদ্যোগ সহায়ক ভূমিকা পালন করছে।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.