আগামীকাল শুরু হচ্ছে দেশের বৃহত্তম কম্পিউটার মেলা

দেশের বৃহত্তম কম্পিউটার মার্কেট আগারগাঁওয়ের আইডিবি ভবনের বিসিএস কম্পিউটার সিটিতে আগামীকাল ৬ এপ্রিল, বৃহস্পতিবার থেকে শুরু হতে যাচ্ছে ‘সিটিআইটি ফেয়ার-২০১৭ কম্পিউটার মেলা’। ১৩ এপ্রিল পর্যন্ত চলবে এই মেলা।

‘ভার্চুয়াল রিয়েলিটি ইজ নকিং দ্য ডোর’ এর আলোকে এবারের মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। কম্পিউটার সিটির আয়োজনে এটি আমাদের ১৫তম মেলা।

বুধবার, ৫ এপ্রিল আগারগাঁওয়ের আইডিবি ভবনের বিসিএস কম্পিউটার সিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মেলার সমন্বয়ক মুসা কামাল মিহির এসব তথ্য তুলে ধরেন। এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন হাইটেক প্রফেশনালসের প্রধান নির্বাহী কর্মকর্তা মুজিবুর রহমান, ব্যতিক্রম ইলেকট্রনিকসের চেয়ারম্যান শাফকাতুল বদরসহ স্পন্সর কোম্পানীর প্রতিনিধিরা।

মেলার বিস্তারিত তথ্য তুলে ধরে মুসা কামাল মিহির বলেন প্রিয় সাংবাদিক ভাইয়েরা, ‘গত ৩০ মার্চ থেকে আমাদের মেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু মেলা আয়োজনে আমাদের প্রস্তুতি সম্পন্ন করা সত্ত্বেও অনিবার্য কারণবশত মেলার আয়োজন পেছানোর সিদ্ধান্ত নিতে হয়। আমরা আরও বেশ ভালোভাবে নতুন উদ্যমে আরও বেশি জমজমাট আকারে কাল থেকে ‘সিটিআইটি ফেয়ার-২০১৭ কম্পিউটার মেলা’ শুরু করতে যাচ্ছি। আমাদের মেলায় অন্যান্যবার যে আয়োজনগুলো থাকত তা এবারও থাকছে। সঙ্গে আরও নতুন কিছু যোগ করা হয়েছে এবার। তাই আমরা আশা করছি, এবারের মেলা এর আগের সকল মেলার চেয়ে আরও বেশি জমজমাট হবে।’

‘আমরা আমাদের মেলায় ভার্চুয়াল রিয়েলিটির উপর জোর দিচ্ছি। তাই আমরা থ্রি ডি শোর ব্যবস্থা করেছি এতে। রয়েছে লাল-সবুজের সমন্বয়ে স্কাইলাইট, ফটোবুথ। এছাড়াও প্রতিবারের মতো মেলায় থাকছে গেমিং জোন, মেলার শুরুর দিনে সঙ্গীত অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা।’

এবারের মেলার মূল আকর্ষণ হিসেবে মুসা কামাল মিহির জানান, মেলা চলাকালীন যে কেউ একটি পণ্য কিনলে সঙ্গে মূল্যছাড় অথবা উপহার পাবেন। মেলায় থাকছে ১৫৬ টি স্টল। মেলায় বিভিন্ন অফার ও ছাড় দিয়ে তাদের পণ্য বিক্রি করবে সবাই।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ৬ এপ্রিল বিকাল ৪ টায় মেলার উদ্বোধন করবেন সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী জনাব এম এ মান্নান।

মেলা চলবে প্রতিদিন ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত। মেলার প্রবেশমূল্য ২০ টাকা। মেলায় প্রবেশ টিকিটের ওপর প্রতিদিন র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। এতে কম্পিউটারসহ নানা পুরস্কার থাকবে। শিক্ষার্থীরা পরিচয় পত্র দেখিয়ে মেলায় বিনা মূল্যে প্রবেশ করতে পারবে।

এবারের মেলার স্পন্সর হিসেবে রয়েছে আসুস, এসার, ডেল, এইচপি, লেনোভো ও র‌্যাপো।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.