কারিগরি শিক্ষা বোর্ডের ভর্তি ফি দেওয়া যাবে বিকাশে

কারিগরি শিক্ষা বোর্ডের অধীন শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ২০১৯-২০২০ শিক্ষা বর্ষে ভর্তির আবেদনপত্রের ফি বিকাশে পরিশোধ করা যাবে।
এ লক্ষ্যে সম্প্রতি দেশের সবচেয়ে বড় মোবাইল ফিনান্সিয়াল সেবাপ্রদানকারী প্রতিষ্ঠান বিকাশের সাথে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের একটি চুক্তি স্বাক্ষরিত হয়।
বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সচিব মাহবুবুর রহমান এবং বিকাশের চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি হস্তান্তর করেন।
এই চুক্তির আওতায়, ১৫০০ শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা কোন ধরনের ঝামেলা ছাড়াই তাদের সুবিধাজনক সময়ে সুবিধাজনক স্থান থেকে আবদেন পত্রের ফি পরিশোধ করতে পারবেন। যা ভর্তিচ্ছু প্রায় ৬ লাখ শিক্ষার্থীর সময় ও খরচ বাঁচাবে এবং কারিগরি শিক্ষা বোর্ডের সামগ্রিক ভর্তি আবেদন প্রক্রিয়াকে সহজ করবে।
১২ মে থেকে ০৮ জুন পর্যন্ত শিক্ষার্থীরা আবেদন পত্রের ফি বিকাশে পরিশোধ করতে পারবেন। বিকাশ অ্যাপের পে বিল মেন্যু থেকে কারিগরি শিক্ষা বোর্ড নির্বাচন করে খুব সহজেই আবেদন পত্রের ফি পরিশোধ করা যাবে।
চুক্তি হস্তান্তর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কারিগরি শিক্ষা বোর্ডের ডেপুটি ডিরেক্টর (এলএমডি) মো: জহিরুল ইসলাম এবং বিকাশের হেড অব অল্টারনেটিভ চ্যানেল মাসরুর চৌধুরী সহ উভয় প্রতিষ্ঠানের উদ্ধর্তন কর্মকর্তাগণ।
ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্র ভিত্তিক মানি ইন মোশন, বিশ্ব ব্যাংক গ্রুপের অর্ন্তগত ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিনান্সিয়াল এর যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান বিকাশ, ২০১১ সাল থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবা দানকারী প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন ধরনের মোবাইল/ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে।

-সিনিউজভয়েস/জিডিটি/১৬মে/১৯

Please Share This Post.