কানাডার ‘ইমপ্যাক্টফুল সোশ্যাল বিজনেস আইডিয়া অ্যাওয়ার্ড’ জিতল ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিম

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের দল ‘মাই ফার্ম’ কানাডায় অনুষ্ঠিত সোশ্যাল বিজনেস ক্রিয়েশন কমপিটিশনে অংশ নিয়ে ‘ইমপ্যাক্টফুল সোশ্যাল বিজনেস আইডিয়া অ্যাওয়ার্ড’ অর্জন করেছে। পুরস্কার হিসেবে পেয়েছে ২ হাজার কানাডীয় ডলার। আগামী বছরের সেপ্টেম্বরে অনুষ্ঠেয় সোশ্যাল বিজনেস ক্রিয়েশন কমপিটিশনের ওয়ার্ল্ড ফাইনাল অনুষ্ঠানে তাদের হাতে এ পুরস্কার তুলে দেওয়া হবে। মাই ফার্ম দলের সদস্যরা হলেন ইংরেজি বিভাগের শিক্ষার্থী মো. আবুল হাসনাত ও প্রভাষক দিপ্তী রহমান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী আহসান হাবিব নোবেল এবং একই বিভাগের এডজাংক্ট অ্যাসিসটেন্ট প্রফেসর রেজওয়ান ইসলাম।
সোশ্যাল বিজনেস ক্রিয়েশন কমপিটিশন (এসবিসি) প্রতিযোগিতাটি প্রতিবছর আয়োজন করে থাকে এইচইসি মন্ট্রিল, কানাডা। গত তিন বছর ধরে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এই প্রতিযোগিতার আঞ্চলিক আয়োজক হিসেবে কাজ করছে। এ বছর এসবিসি-২০২০ প্রতিযোগিতায় বিশ্বের ১১টি দেশের ২০টি বিশ্ববিদ্যালয় থেকে ২৫০ জনেরও বেশি প্রতিযোগী অংশগ্রহণ করেছিল। সেখান থেকে মাই ফার্ম দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় অবস্থান নিশ্চিত করে।
মাই ফার্ম হচ্ছে একটি ডিজিটাল প্ল্যাটফর্ম যার মাধ্যমে দক্ষ কৃষকদেরকে যুক্ত করা হয়। এই সামাজিক ব্যবসার মাধ্যমে বাংলাদেশের গ্রামের প্রত্যন্ত কৃষকদের কর্মসংস্থান নিশ্চিত হবে এবং বেকারত্ব দূর হবে।

Please Share This Post.