কলেজ শিক্ষার্থীদের জন্য দুই দিনব্যাপী রোবটিক্স প্রতিযোগিতা

বাংলাদেশে প্রথমবারের মতো কলেজ শিক্ষার্থীদের জন্য দুইদিন ব্যাপী রোবটিক্স প্রতিযোগিতা শুরু হবে আগামী ২১ মার্চ, যা চলবে ২২ মার্চ পর্যন্ত। ১৮ মার্চ  রোববার, ঢাকার কাওরানবাজারে বিএসআইসি ভবনে আরটিভি কনফারেন্স হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয়া হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভেনচুরাস লিমিটেড এর সিইও ইউরিকো উয়েদা, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) এর অ্যাসিস্টেন্ট প্রফেসর আবু সাফিন মোহাম্মদ মাহদী জামিল এবং আরটিভি হেড প্রোগ্রামার দেওয়ান সামসুর রকিব।

প্রেস কনফারেন্সে ভেনচুরাস লিমিটেডের সিইও ইউরিকো উয়েদা রবোটিক্স প্রতিযোগিতার বিভিন্ন দিক সাংবাদিকদের সামনে তুলে ধরেন। তিনি রবোটিক্স প্রতিযোগিতা কী এবং কেন এই প্রতিযোগিতা শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ তাও তুলে ধরেন। ইউরিকো উয়েদা মূলত রোবটিক্স প্রতিযোগিতার মূল লক্ষ্য এবং এর সুযোগসুবিধা নিয়ে আলোচনা করেন। তিনি বলেন, এই রোবটিক্স প্রতিযোগিতার মাধ্যমে কলেজ শিক্ষার্থীরা তথ্যপ্রযুক্তি, বিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং সম্পর্কে বিভিন্ন ধরনের দক্ষতা এবং অভিজ্ঞতা অর্জন করতে পারবে।

প্রেস কনফারেন্সে রোবটিক্স সম্পর্কে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) এর অ্যাসিস্টেন্ট প্রফেসর আবু সাফিন মোহাম্মদ মাহদী জামিল বলেন , এই প্রতিযোগিতায় কলেজ শিক্ষার্থীদের বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি সম্পর্কে হাতে কলমে শিক্ষা দেওয়া হবে। তিনি বলেন ভেনচুরাস লিমিটেডের এই উদ্যোগ আমাদের দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে সাহায্য করবে।

প্রেস কনফারেন্সে আরটিভির হেড অব প্রোগ্রামার ভেনচুরাস লিমিটেড এর এই উদ্যোগকে স্বাগত জানান। তিনি আরো বলেন, আরটিভি সবসময় ভিন্ন ধরনের কাজ করতে চায়। এ সময়ে তিনি প্রতিযোগিতার মাধ্যমে দেশের কিছু ক্ষুদে বিজ্ঞানী পাওয়া যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বাংলাদেশের ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) এর নতুন ক্যাম্পাসে মার্চের ২১ এবং ২২ তারিখে এই রোবটিক্স প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রতিযোগিতায় বাংলাদেশের ১৫টি কলেজ অংশগ্রহণ করবে এবং বিজয়ীদলকে পুরস্কার হিসেবে ১ লাখ টাকা দেওয়া হবে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.