কম্পিউটার ল্যাব স্থাপন ২ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে

 দেশের ২ হাজারটি নির্বাচিত শিক্ষা প্রতিষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের তত্ত্বাবধানে শেখ রাসেল কম্পিউটার ও ভাষা প্রশিক্ষণ ল্যাব স্থাপন প্রকল্প গ্রহণ করেছে সরকার।

এজন্য আজ সকালে তথ্য যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তার নিজ দপ্তরে আসবাবপত্র সরবরাহের জন্য ফার্নিচার প্রস্তুতকারী প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষর করেন।

এই প্রকল্পের আওতায় ৬৪টি জেলায় ভাষা প্রশিক্ষণ ল্যাবসহ সারাদেশে ২ হাজারটি শিক্ষা প্রতিষ্ঠানে (মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও সমমানের মাদ্রাসায়) কম্পিউটার ও ভাষা প্রশিক্ষণ ল্যাব স্থাপনের কার্যক্রম চলছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জুনাইদ আহমেদ পলক বলেন, ‘সারাদেশের ২ হাজারটি নির্বাচিত শিক্ষা প্রতিষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের তত্ত্বাবধানে শেখ রাসেল কম্পিউটার ও ভাষা প্রশিক্ষণ ল্যাব স্থাপন প্রকল্প বাস্তবায়ন করছি। আজকের এই আয়োজনের মাধ্যমে আমরা এই প্রকল্পের যাত্রা করলাম।’

এ সময় ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, শুধুমাত্র ব্যবসায়িক দৃষ্টিকোণ থেকে না দেখে এই চুক্তিকে আপনারা প্রযুক্তি নির্ভর একটি প্রজন্ম গড়ে তোলার মহান দায়িত্ব হিসেবে বিবেচনা করবেন এবং পণ্যের গুণগত মান বজায় রেখে আপনাদের সুনাম সমুন্নত রাখবেন বলে আমার বিশ্বাস।

এ সময় উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর শিকদার; তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরক্তি সচিব সুশান্ত কুমার সাহা; তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরক্তি সচিব মো. হারুনুর রশিদ, শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ভাষা প্রশিক্ষণ ল্যাব স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক মো. এমদাদুল হক; তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক গোলাম রব্বানী প্রমুখ।

Please Share This Post.