ওয়ার্ল্ড এইচআর কংগ্রেস ২৬তম বর্ষপূর্তিতে বাংলাদেশের অংশগ্রহন

গত ১৫-ই ফেব্রুয়ারি, ২০১৮ ওয়ার্ল্ড এইচআর কংগ্রেস কর্তৃক ২৬ বছর পূর্তি উপলক্ষ্যে মুম্বাইয়ের সবচেয়ে মর্যাদাপূর্ণ হোটেল “তাজ ল্যা-স এ- হোটেলে” তিন দিনব্যাপি গ্র্যা- ইভেন্ট আয়োজিত হয়। দেশ বিদেশে মানব সম্পদ উন্ন্য়ন কাজের জন্য যেখানে সারা বিশ্বের ১৮৭০ জনের ও বেশি প্রতিনিধি ছিলেন। ১৩৮টি দেশ এবং তাদেরকে বিভিন্ন মাল্টিন্যশনাল জুরি বোর্ড কর্তৃক নির্বাচিত করা হয়েছিলো।

পুরস্কার প্রাপ্তরা বিভিন্ন বিভাগ থেকে ছিলেন যেমন- শিক্ষা এবং উন্নয়ন, সাংগাঠনিক উন্নয়ন, নারী নেতৃত্ত্ব বৈচিত্র্য ও বৈষম্য, ক্ষতিপূরণ এবং উপকার, শিল্প সর্ম্পক , বিপিও, ট্রেনিং এবং লিডারশিপ, সিএসআর এবং অবশ্যই মানব সম্পদ উন্নয়ন।
মোস্তফা জামান টিভিইটি কারিকুলাম ডেভেলপমেন্ট এবং পাঠ পরিকল্পনা উন্নয়নের পাশাপাশি নতুন ধারার প্রশিক্ষণ প্রণয়নের জন্য “গ্লোবাল ট্রেনিং এ- ডেভেলপমেন্ট লিডারশিপ অ্যাওয়ার্ড” সম্মাননা পান।

(ছবিতে) মোস্তফা জামান 

মোস্তফা জামান বাংলাদেশের বিপিও খাতে দক্ষ মানব সম্পদ উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি দীর্ঘ ১২ বছর যাবত প্রফেশনাল ট্রেনিং এ- টিচিং এর সাথে জড়িত রয়েছেন। তার দীর্ঘ কর্মজীবনে দেশ-বিদেশে থেকে বিভিন্ন সম্মাননা পেয়েছেন এবং ২০১৭ এর ন্যায় ২০১৮ সালে ও ওয়ার্ল্ড এইচআর কংগ্রেস তাকে “১০০ শীর্ষ গ্লোবাল ট্রেনিং এবং ডেভেলপমেন্ট মাইন্ডর্ ” অ্যাওয়ার্ড প্রদান করছেন। তিনি বর্তমানে জেনেক্স ইনফস্সি লিমিটেড এ হেড অব র্লানিং হিসেবে কর্মরত আছেন। তিনি আমাদের দেশের বিপিও খাতের জন্য বিশ্ব ব্যাপি সম্মান অর্জনে মুখ্য ভূমিকা পালন করছেন।

প্রায় সব মহাদেশ থেকে আর্ন্তজাতিক বিখ্যাত বক্তাগণ এত যোগদান করেন এবং আসন্ন চ্যলেঞ্জের বিষয়ে উপস্থাপন করেছেন এবং এইচআর ক্ষেত্রে যে সমস্ত বিভিন্ন গবেষণা এবং উন্নয়ন সঞ্চালিত হচ্ছে সেই দিক গুলো তুলে ধরেছেন। সকলে একমত হন যে, এইচআরকে দ্রুতগতি সম্পন্ন ডিজিটাল জগতে নিজেকে পর্নুগঠন করতে হবে। যা আজকের উন্নত এবং উন্নয়নশীল বিশ্বের চিন্তা ও কর্মজীবনকে আকৃষ্ট করেছে।

বাংলাদেশেরে বিপিও খাতে দক্ষ মানব সম্পদ উনয়ন্নের জন্য তথাপি গুরুত্ত্বপূর্ণ সম্মাননা পাওয়াতে সবার পক্ষ থেকে মোস্তফা জামান কে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছো জানানো হয়।

-সিনিউজভয়েস

Please Share This Post.