ওয়াই সিক্স প্রো ডিউড্রপ ডিসপ্লের ফোনটি বাজারে

তরুণদের জন্য আকর্ষণীয় মূল্যে প্রিমিয়াম ফিচারের ওয়াই সিক্স প্রো ২০১৯ নিয়ে এসেছে হুয়াওয়ে। ফোনটিতে থাকছে শক্তিশালী র‌্যাম, ফ্রন্ট ফ্ল্যাশ স্মার্ট ক্যামেরা, ফ্যাশনেবল ডিজাইন, ডিউড্রপ এইচডিপ্লাস ডিসপ্লেসহ তরুণদের জন্য আকর্ষণীয় নানা ফিচার। ৬.০৯ ইঞ্চির এইচডিপ্লাস ডিউড্রপ ডিসপ্লে, স্ক্রিন টু বডি রেশিও ৮৭ শতাংশ। সেলফির জন্য ৮ মেগাপিক্সেলে ফ্রন্ট ফ্ল্যাশ ও ফটোগ্রাফির জন্য ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা । ১.৮ অ্যাপারচার।

স্মার্টফোনটি পিকাবো’তে প্রি-বুক নেওয়া যাচ্ছে। ১৪ মার্চ থেকে আনুষ্ঠানিকভাবে হুয়াওয়ে অনুমোদিত সকল ব্র্যান্ডশপ ও আউটলেটে পাওয়া যাচ্ছে।

স্যাফায়ার ব্লু ও মিডনাইট ব্ল্যাক কালারের ফোনটির মূল্য ১২,৯৯৯ টাকা। দৃষ্টি আকর্ষক লেদার ফিনিশড্ অ্যাম্বার ব্রাউন পাওয়া যাবে ১৩,৫৯৯ টাকায়। এছাড়াও থাকছে আকর্ষণীয় ডেটা বান্ডেল অফার। মোবাইল অপারেটর জিপি, রবি ও বাংলালিংকে বিশেষ এ ইন্টারনেট অফার পাওয়া যাবে।

অপেক্ষাকৃত কম বাজেটে স্বাচ্ছন্দে স্মার্টফোন ব্যবহারের কথা মাথায় রেখে ফোনটিতে ৩ জিবি র‌্যাম রেখেছে হুয়াওয়ে। সাথে রয়েছে ৩২ জিবি রম। এছাড়া এক্সটারনাল স্টোরেজের জন্য ৫১২ জিবি পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহার করা যাবে। ফলে মেমোরি ফুরিয়ে যাওয়া নিয়ে কোনো চিন্তা করতে হবে না। নিজের মতো করে অ্যাপ, অডিও এবং ভিডিও স্টোর করা যাবে নির্বিঘ্নে। কোনোরকম ল্যাগ ছাড়াই গ্রাফিকস গেমগুলো অনায়াসেই খেলতে পারবেন।

ফ্যাশনেবল ডিজাইনের এ স্মার্টফোনটি তিনটি দারুণ কালারের সমারোহ। মিডনাইট ব্ল্যাক, স্যাফায়ার ব্লু এর সাথে রয়েছে লেদার ফিনিশড্ ডিজাইনের দৃষ্টি আকর্ষক অ্যাম্বার ব্রাউন কালার। দেশে প্রথমবারের মতো লেদার ফিনিশড্ ডিজাইনের এমন ফোন এনেছে হুয়াওয়ে।

অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৯.০ ও হুয়াওয়ের আপডেট ইএমইউআই ৯.০ রাখা হয়েছে।

ফোনটিতে চোখের ক্ষতি রোধ করার জন্য রাখা হয়েছে ডিসপ্লে সেফটি। আর ভালো ব্যাটারি ব্যাক-আপ এর জন্য রয়েছে ৩০২০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। পাশাপাশি রয়েছে স্মার্টফেস আনলকসহ ইয়ারফোন ব্যবহার না করেও এফএম রেডিও শোনার সুবিধা।

-সিনিউজভয়েস/জিডিটি/১৪এম/১৯

Please Share This Post.