ওয়াইফাই সার্টিফাইড সিক্স স্বীকৃতি পেল আসুস রাউটার

আসুস আরটি-এক্স৮৮ইউ(RT-AX88U) আসুসের একটি সর্বাধুনিক প্রযুক্তির বৈশিষ্ট সমৃদ্ধ রাউটার। সম্প্রতি আরটি-এক্স৮৮ইউ রাউটারটি ওয়াইফাই এলাইয়েন্সের পক্ষ থেকে  ওয়াইফাই সার্টিফাইড সিক্স  স্বীকৃতি পেয়েছে। ৬ষ্ট প্রজন্মের ওয়াইফাই সিক্স সার্টিফিকেশন পাওয়া হোম রাউটারগুলোর মধ্যে আরটি-এক্স৮৮ইউ রাউটারটি শীর্ষে অবস্থান করছে। আরটি-এক্স৮৮ইউ রাউটারটি সর্বাধুনিক ওয়াইফাই ৬ প্রযুক্তির সকল সুবিধা দিতে সক্ষম এবং ব্যবহারকারীকে সর্বোচ্চ মানের হোম নেটওয়ার্কিং নিশ্চিত করে।

ওয়াইফাই সিক্স বা ৮০২.১১এক্স এর সুবিধা হলো এটি এর পূর্বের প্রজন্মের ডুয়াল ব্যান্ড ওয়াইফাই ৫ বা ৮০২.১১এসি এর তুলনায় ২.৩ গুন দ্রুতগতিতে ডাটা আদান-প্রদান করতে সক্ষম এবং চার গুন অধিক পরিমানের নেটওয়ার্ক ডিভাইসের ধারনক্ষমতা দিয়ে থাকে। এছাড়া নতুন ফিচার হিসেবে থাকছে নেটওয়ার্ক অপটিমাইজেশন। এক্ষেত্রে একসাথে আরো বেশি ডিভাইস কানেক্ট করা সম্ভব এবং কানেকটেড ডিভাইসের ব্যাটারি খরচে অনেক বেশি সাশ্রয়ী হবে।

ওয়াইফাই এলাইয়েন্স থেকে ওয়াইফাই সার্টিফাইড সিক্স সার্টিফাইড হবার জন্য আসুস আরটি-এক্স৮৮ইউ রাউটারটিকে যথাযথ ওয়াইফাই সিক্স ক্ষমতার সর্বোচ্চ মানের পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। যার সাথে ছিল ডাবলিউপিএথ্রি এবং ওএফডিএমএ ডাটা ট্রান্সমিশন টেস্ট। এই ওয়াইফাই সিক্স সার্টিফিকেশন সর্বাধুনিক ডাবলিউপিএথ্রি সিকিউরিটি প্রোটোকল এবং ওয়াইফাই এজাইল মাল্টিব্যান্ড মান নিশ্চিত করে থাকে। যেখানে ডাবলিউপিএথ্রি ডিভাইসকে আরো বেশি সুরক্ষিত ভাবে কানেক্ট করে এবং ওয়াইফাই এজাইল মাল্টিব্যান্ড নেটওয়ার্ককে আরো বেশি অপটিমাইজ করে উন্নত মানের ওয়াইফাই কানেকশন প্রদান করতে সক্ষম।
-সিনিউজভয়েস/জিডিটি/২০নভে./১৯

Please Share This Post.