ওরাকল ক্লাউড ইনফ্রাস্ট্রাকচার ব্যবসায় ২০০০ নতুন কর্মী নিবে

বিশ্বজুড়ে প্রায় ২০০০ নতুন কর্মী নিয়োগের পরিকল্পনা করছে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান ওরাকল কর্পোরেশন। ওরাকল ক্লাউড ইনফ্রাস্ট্রাকচারের ভাইস প্রেসিডেন্ট ডন জনসন গতকাল ০৮ অক্টোবর, ২০১৯ (মঙ্গলবার) তাদের এ পরিকল্পনার কথা জানান। এই নতুন কর্মীরা ওরাকলের ক্রমবর্ধমান ক্লাউড ইনফ্রাস্ট্রাকচার ব্যবসায় কাজ করবে। ওরাকল সফটওয়্যার ডেভেলপমেন্ট, ক্লাউড অপারেশনস, বিজনেস অপারেশনস বিভাগে এসব কর্মীদের নিয়োগ দেবে যেন তারা ক্লাউড ইনফ্রাস্ট্রাকচার ব্যবসায় সহযোগিতা করতে পারে এবং নতুন নতুন পণ্য উদ্ভাবনসহ বিশ্বের নানা প্রান্তে এই ব্যবসা ছড়িয়ে দিতে পারে।

ওরাকল ক্লাউড ইনফ্রাস্ট্রাকচার ব্যবসায় গত কয়েক বছরে উল্লেখযোগ্য প্রবৃদ্ধি অর্জন করেছে। ওরাকল ক্লাউড ইনফ্রাস্ট্রাকচার ব্যবসায় সাম্প্রতিক সময়ের কিছু নতুন পণ্য হল অটোমেটেড ক্লাউড সিকিউরিটি সার্ভিসেস, অটোনোম্যাস লিনাক্স এবং ক্লাউড ডাটা সার্ভিস। তবে শুধুমাত্র ওরাকলের দ্বিতীয় প্রজন্মের ক্লাউড ওরাকলের শীর্ষস্থানীয় সফটওয়্যার ও অ্যাপ্লিকেশনগুলো চালাতে পারে।

গত বছরে ওরাকল দ্বিতীয় প্রজন্মের ক্লাউডের নতুন ১২ টি অঞ্চল উন্মুক্ত করেছে এবং বর্তমানে বিশ্বজুড়ে ১৬ টি অঞ্চল পরিচালনা করছে যা যে কোন ক্লাউড সার্ভিস সরবরাহকের জন্য দ্রুততম সম্প্রসারণ। ওরাকল তাদের এই দ্বিতীয় প্রজন্মের ক্লাউড অঞ্চল সৃষ্টির ধারা অব্যাহত রাখতে চায় এবং ওরাকলের পরিকল্পনা অনুযায়ী তারা ২০২০ সাল নাগাদ বিশ্বজুড়ে আরো নতুন ২০ টি অঞ্চল উন্মুক্ত করে ৩৬ টি অঞ্চল সৃষ্টির লক্ষ্য পূরণ করতে চায়।
বর্তমানে ওরাকলই একমাত্র প্রতিষ্ঠান যারা একটি স্বয়ংসম্পন্ন সংহত ক্লাউড সিস্টেম সরবরাহ করে যা উৎপাদনের প্রতিটি পরতে বুদ্ধিমত্তার ছোঁয়া রয়েছে। ওরাকলের এই দ্রুত কর্মী নিয়োগের সিধান্ত সম্প্রসারিত ক্লাউড ইনফ্রাস্ট্রাকচার সিস্টেমকে সহয়তা দিবে।

-সিনিউজভয়েস/ডেক্স/০৯অক্টো./১৯

Please Share This Post.