ওপেনস্ট্যাক ক্লাউড এডমিনিস্ট্রেশন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত

ওপেনস্ট্যাক বাংলাদেশ ও ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টারের যৌথ উদ্যোগে গত ১১-১২ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) ল্যাবে ওপেনস্ট্যাক এডমিনিস্ট্রেশন বিষয়ে দুই দিনব্যাপী বিশেষ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ চ্যপাটারের সভাপতি প্রফেসর ড. হাফিজ মোহাম্মদ হাসান বাবু। ব্যাংক টেলিকম, ডাটা সেন্টার, সফটওয়্যার ও আইসিটি সেক্টরে কর্মরত পেশাজীবিদের অংশগ্রহনে আয়োজিত এ কর্মশালাটি পরিচালনা করেন ওপেনস্ট্যাক বাংলাদেশ গ্রুপের অর্গানাইজার ও প্লেক্সাস ক্লাউড লিমিটেডের প্রধান নির্বাহী মোবারক হোসাইন।

প্রধান অতিথি প্রফেসর ড. হাফিজ মোহাম্মদ হাসান বাবু তার বক্তব্যে তথ্যপ্রযুক্তি পেশাজীবিদের জন্য এ ধরনের হাতে-কলমে প্রশিক্ষণ কর্মসূচি গ্রহন করার জন্য ওপেনস্ট্যাক বাংলাদেশ ও ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টারকে অভিনন্দন জানান। এসময় ধরনের উদ্যোগে সংশ্লিষ্ট সবাইকে এগিয়ে আসারও আহবান জানান তিনি।

কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষনার্থীদের সার্টিফেকেট প্রদান করেন ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টারের সাধারণ সম্পাদক মোহাম্মদ কাওছার উদ্দীন এবং কোষাধ্যক্ষ মোঃ নাসির ফিরোজ। এ সময় ওপেনস্ট্যাক বাংলাদেশ গ্রুপের কো-অর্গানাইজারবৃন্দ উপস্থিত ছিলেন।

-সিনিউজভয়েস/ডেক্স/১৩অক্টো./১৯

Please Share This Post.