ওখানেই ডটকম ও ঢাকা পিক্সেলের মধ্যে চুক্তি সই

অনলাইনে পণ্য কেনা–বেচার ক্ষেত্রে উন্নত সেবা দিতে একসঙ্গে কাজ করার ঘোষণা দিয়েছে বাংলাদেশের শীর্ষ ই–কমার্স প্রতিষ্ঠান ওখানেই ডটকম (okhanei.com) ও ঢাকা পিক্সেল (dhakapixel.com)।

৬ ফেব্রুয়ারি রাজধানীর মহাখালীতে ঢাকা পিক্সেলের নিজস্ব কার্যালয়ে উন্নত প্রযুক্তি সেবার প্রতিশ্রুতি দিয়ে ওখানেই ডটকম ও ঢাকা পিক্সেল কর্তৃপক্ষের মধ্যে একটি চুক্তি সই হয়।চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওখানেই ডটকমের প্রধান নির্বাহী রাহিতুল ইসলাম ও ঢাকা পিক্সেলের প্রধান নির্বাহী নাজমুস সাকেব এবং ব্যবস্থাপনা পরিচালক আশিক এলাহি মজুমদার প্রমুখ ।

চুক্তি প্রসঙ্গে ওখানেই ডটকমের প্রধান নির্বাহী রাহিতুল ইসলাম বলেন, ওখানেই ডটকম দীর্ঘদিন ধরেই ই–কমার্স সাইট হিসেবে সুনামের সঙ্গে অনলাইনে পণ্য কেনা–বেচা করছে। ক্রেতাদের আরো উন্নত সেবা দিতে, ওখানেই নতুন ফিচার যুক্ত করতে প্রযুক্তি সেবাদাতা ঢাকা পিক্সেলের সঙ্গে কাজ করবে। এই চুক্তির ফলে ওখানেই ডটকম আরো উন্নত সেবা দিতে সক্ষম হবে। নতুন নতুন সুবিধা পাবেন গ্রাহক।

ওখানেই ডটকমের প্রধান নির্বাহী বলেন, বাংলাদেশের আনাচে কানাচে যত ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ী, উদ্যোক্তা রয়েছেন তাদেরকে তুলে আনতে কাজ করবে ওখানেই। যেসব দেশি উদ্যোক্তা অনলাইনে পণ্য বিক্রি করতে আগ্রহী তাদের পণ্য বিক্রির সুযোগ করে দেবে ওখানেই। একটি পূর্ণাঙ্গ অনলাইন প্ল্যাটফর্ম হিসেবে পণ্য কেনা–বেচা, পণ্য সম্পর্কে জানা, ব্যবহারবান্ধব সুবিধা চালু করবে ওখানেই ডটকম। চুক্তির ফলে ঢাকা পিক্সেল ওখানেই ডটকমকে প্রযুক্তিগত সহযোগিতা করবে।

রাহিতুল ইসলাম বলেন, ডিজিটাল বাংলাদেশকে আরো একধাপ এগিয়ে নিতে বাংলাদেশের ই–কমার্স সাইটগুলো ভূমিকা রাখছে। ডিজিটাল সেবা হিসেবে ওখানেই ডটকম প্ল্যাটফর্মকে আরো ভালো করার জন্য নতুন নতুন প্রযুক্তি, ফিচার যোগ করে ব্যবহারবান্ধব করে তোলা ও উন্নত সেবা দেওয়ার লক্ষ্য নিয়ে কাজ করছি।

চুক্তি প্রসঙ্গে ঢাকা পিক্সেলের ব্যবস্থাপনা পরিচালক আশিক এলাহি মজুমদার বলেন, বাংলাদেশে প্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে ঢাকা পিক্সেল কাজ করছে। ওখানেই ডটকমকে প্রযুক্তিগত সহায়তা দিতে পেরে আমরা আনন্দিত। এই চুক্তির আওতায় ওখানেই ডটকমকে দরকারি প্রযুক্তিগত সব ধরনের সহায়তা দেবে ঢাকা পিক্সেল। এর ফলে ওখানেই ডটকমের গ্রাহক সেবার মান আরো উন্নত হবে। অনলাইনে কেনাকাটা সহজ হবে। বিক্রেতারা সহজে পণ্য বিক্রি করতে পারবেন এবং পেমেন্ট পদ্ধতি সহজ হবে।

ঢাকা পিক্সেলের প্রধান নির্বাহী নাজমুস সাকেব বলেন, বাংলাদেশে ইন্টারনেটের ব্যবহার, মোবাইল ফোন ব্যবহার করে কেনা কাটা বাড়ছে। তবে একেবারে নতুন ব্যবহারকারী যাঁরা তাদের ইন্টারনেট অভিজ্ঞতাকে আরো উন্নত করতে প্রযুক্তি সহায়তা দরকার। ঢাকা পিক্সেল সে সহযোগিতা করবে। বাংলাদেশে ই–কমার্স, ইন্টারনেট ব্যবহার বাড়লেও অন্যান্য ইন্টারনেট কেন্দ্রিক অবকাঠামো সে হারে তাল মিলিয়ে এগোচ্ছে না। অবকাঠামো উন্নয়নকে প্রতিষ্ঠানগুলোকে প্রযুক্তি সহায়তা করাই ঢাকা পিক্সেলের লক্ষ্য।

 

 

সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.