এয়ারটাইম ও ডাটা ছাড়াও টেলিকম সেবা চুক্তি

তাৎক্ষনিকভাবে টাকা পরিশোধ করা ছাড়াই রবি এবং এয়ারটেল গ্রাহকদের অগ্রিম এয়ারটাইম ও ডাটা সেবা দিতে সম্প্রতি নায়ারটাইম বাংলাদেশ লিমিটেডের সাথে একটি চুক্তি সই করেছে রবি আজিয়াটা লিমিটেড।

ফোন কল বা ইন্টারনেট ব্যবহার করার মত পর্যাপ্ত অর্থ না থাকলে গ্রাহকরা যাতে সমস্যায় না পড়েন সে উদ্দেশ্যে চুক্তিটি করা হয়েছে।

চুক্তির আওতায় এয়ারটাইম ও ডাটা ছাড়াও বিপ কল এবং স্পন্সরড সেবা উপভোগ করতে পারবেন রবি ও এয়ারটেল গ্রাহকরা।
রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ এবং নায়ারটাইম বাংলাদেশ লিমিটেডে’র (সিভিএএস) ডেপুটি সিইও মার্ক জন মুলার সম্প্রতি রাজধানীতে রবির কর্পোরেট অফিসে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ সম্পর্কিত চুক্তিটি স্বাক্ষর করেন।

নায়ারটাইম বাংলাদেশ লিমিটেড, মোবাইলে আর্থিক সেবা, এয়ারটাইম ক্রেডিট অ্যান্ড এয়ারটাইম অ্যাডভান্স সেবা, হ্যান্ডসেট লোন অ্যান্ড বিগ ডেটা এনালিটিকস এবং এনালিটিকস টুলস প্রদানকারী একটি প্রিমিয়ার ফিনটেক প্রভাইডার প্রতিষ্ঠান এটি। ২০১৮ সালে এটি ৬৫ কোটি মানুষকে ক্রেডিট সরবরাহ করেছে, ২০১৮ সালের মধ্যে ১.৫ বিলিয়ন ডলারের ক্রেডিট অতিক্রম করেছে এবং বর্তমানে বিশ্বজুড়ে প্রতিদিন ৫০ লাখ ডলার ক্রেডিট সরবরাহ করছে। বিশ্বজুড়ে নতুন বাজারে সম্প্রসারিত করতে সিভিএএস গ্রুপ বর্তমানে ৩০টিরও বেশি দেশে ২৭ টিরও বেশি এমএনও’র সাথে কাজ করছে ।

-সিনিউজভয়েস/জিডিটি/৮এপি/১৯