এ্যাম্বুলেন্স সেবা যুক্ত করল ইজিয়ার

এ্যাম্বুলেন্সের মতো জরুরী সেবা পেতে এখন থেকে আর দুঃশ্চিতায় পরতে হবে না। হাতে থাকা স্মার্টফোনের মাধ্যমে রাইড শেয়ারিং অ্যাপ ইজিয়ারে ডাকা যাবে এ্যাম্বুলেন্স।
ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে ঢাকা মহানগর এ্যাম্বুলেন্স মালিক সমবায় সমিতি লিমিটেডের সহযোগিতায় দেশজুড়ে ‘অ্যাপভিত্তিক জরুরী এ্যাম্বুলেন্স সেবা’ এর উদ্বোধন করল রাইড শেয়ারিং প্রতিষ্ঠান ইজিয়ার টেকনোলজিস।
গতকাল মঙ্গলবার ২৩ অক্টোবর বিকেলে রাজধানীর ফার্মগেটের কেআইবি কমপ্লেক্স কনভেনশন হল ২-এ ইজিয়ারের এই নতুন পথচলার উদ্বোধন করেন প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খাঁন কামাল। এখন থেকে ইজিয়ার (Ezzyr) অ্যাপে ২৪ ঘন্টা এ্যাম্বুলেন্স সেবা পাওয়া যাবে।
উপস্থিত ছিলেন ঢাকা মহানগর এ্যাম্বুলেন্স মালিক সমবায় সমিতি লিমিটেডের সভাপতি আলমগীর হোসেন, তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ ব্যক্তিত্ব ও ইজিয়ার টেকনোলজিস লিমিটেডের কর্মকর্তারাসহ সারাদেশের এ্যাম্বুলেন্স মালিকদের প্রতিনিধিরা।
স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, বাংলাদেশ যে ডিজিটাল হয়েছে তারই প্রমাণ এটি। ইজিয়ারের মাধ্যমে যে সেবা দেয়া হবে তা সফল হবে বলে আমি আশা করছি। সবাই এই সেবা থেকে উপকার পাবেন এটিও আমার বিশ্বাস। অভিনব এমন একটি কাজে এগিয়ে যাবার জন্য ইজিয়ার টেকনোলজিস ধন্যবাদ পাবার যোগ্য।
সভাপতি আলমগীর বলেন, আধুনিক সেবার সুবিধা দিতেই এই উদ্যোগ নেয়া। বেসরকারি এ্যাম্বুলেন্সের মাধ্যমে প্রতিদিন গড়ে ৩শ’ থেকে ৪শ’ লাশ বহন করা হয়। কোনো সরকারি এ্যাম্বুলেন্স লাশ বহন করে না। সারাদেশে ১০ থেকে ১২ হাজারের মতো এ্যাম্বুলেন্স চলাচল করে। ঢাকাতেই চলাচল করে প্রায় ৪ হাজার বেসরকারি এ্যাম্বুলেন্স।
ইজিয়ার টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মেহেদী হাসান বলেন, ইজিয়ার বর্তমানে এ্যাম্বুলেন্স ড্রাইভার রেজিষ্ট্রেশন এবং ট্রেনিংসহ যাবতীয় কাজ সম্পন্ন করেছে। এখন থেকে অফিসিয়ালি যাত্রীরা হাতে থাকা মোবাইলে ইজিয়ার অ্যাপের মাধ্যমে দেশ জুড়ে তাৎক্ষনিক জরুরী এ্যাম্বুলেন্স সেবা গ্রহন করতে পারবেন।  অ্যাপটি এখন অ্যানড্রয়েড পাওয়া যাচ্ছে শিগগিরই আইওএসে পাওয়া যাবে।
-গোলাম দাস্তগীর তৌহিদ
Please Share This Post.