এসিএম-আইসিপিসি’র প্রস্তুতিমূলক আন্তঃবিশ্ববিদ্যালয়ের প্রোগ্রামিং প্রতিযোগিতা

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার প্রোগ্রামিং ক্লাব (ডিআইইউসিপিসি) কর্তৃক আয়োজিত এসিএম-আইসিপিসি এর প্রস্তুতিমূলক আন্তঃবিশ্ববিদ্যালয়ের প্রোগ্রামিং প্রতিযোগিতা এবং পুরস্কার বিরতনী অনুষ্ঠান গত ০৭, মে ২০১৬ তারিখে বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. সৈয়দ আখতার হোসেন এর সভাপতিত্বে এসিএম-আইসিপিসি এর প্রস্তুতিমূলক আন্তঃবিশ্ববিদ্যালয়ের প্রোগ্রামিং প্রতিযোগিতার পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেন বিশ্ববিদ্যায়ের উপাচার্য অধ্যাপক ড. ইউছুফ এম. ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ও প্রক্টোর অধ্যাপক ড. গোলাম মাওলা চৌধুরী এবং শিওর ক্যাশ এর প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শাহাদাত খান।

এই প্রতিযোগিতায় মোট ৩৯টি বিশ্ববিদ্যালয় অংশ নেয় । শিওর ক্যাশও কোড মার্শালের আর্থিক ও কারিগরী সহায়তায় সকাল ১০:৩০ থেকে শুরু করে ৫ ঘন্টা ধরে চলা এ প্রতিযোগিতায় মোট ১১টি প্রোগ্রামিং সমস্যার সমাধান করতে দেয়া হয় যার মধ্যে ৮টির সমাধান করে প্রথমস্থান লাভ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। দ্বিতীয় স্থানে ছিল ইসলামিক প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও তৃতীয় স্থানে ছিল নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়।

-সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.