এসএসসি রেজাল্ট জানার উপায়

২০১৮ সালের মাধ্যমিক (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল আজ ৬ মে প্রকাশ করা হবে। দুপুর ১ টায় সারা দেশে একযোগে প্রকাশ করা হবে। শিক্ষার্থীরা ইন্টারনেট, মোবাইলের এসএমএস ও নিজ নিজ প্রতিষ্ঠান থেকে ফল জানতে পারবে।

আজ সকাল ১০টার দিকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের সার-সংক্ষেপ হস্তান্তর করেন। এবার পাশের হার ৭৭.৭৭ শতাংশ।

মোবাইলে এসএমএসের মাধ্যমে ও ওয়েবসাইটে গিয়ে ফলাফল ডাউনলোড করা যাবে।

সাধারণ শিক্ষা বোর্ডের ক্ষেত্রে মোবাইলে এসএমএসের মাধ্যমে ফল জানতে ssc লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে পাসের বছর লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

মাদ্রাসা বোর্ডের ক্ষেত্রে Dakhil লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে আবার স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে পাঠাতে হবে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

কারিগরি বোর্ডের এসএসসি ভোকেশনাল পরীক্ষার ফল জানতে ssc লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

এছাড়া www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে গিয়ে ফলাফল ডাউনলোড করা যাবে।

গত ১ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। ব্যবহারিক পরীক্ষা শেষ হয় গত ৮ মার্চ। এবার মোট পরীক্ষার্থী ছিল ২০ লাখের কিছু বেশি।

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.