এশিয়া প্যাসিফিকে ৭ডিসেম্বর থেকে আইপিডিসি উদ্যোক্তা সামিট

আজ এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে আইপিডিসি উদ্যোক্তা সামিট ২০১৮ উপলক্ষে এক সংবাদ সম্মলনে উদ্যোক্তা  সামিটের ১১টি সেশন, ৪টি কর্মশালায় প্রায় ৪৫ জন উদ্যোক্তা, শিক্ষানুরাগী, বিনিয়োগকারীগণ তাদের অভিজ্ঞতা ও নির্দেশনা বিনিময় করবেন। এসব তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যান পরিচালক ও কোষাধ্যক্ষ এয়ার কমোডর (অব) ইশফাক ইলাহী চৌধুরী। এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সারওয়ার রাজ্জাক চৌধুরী, সহকারী ছাত্র কল্যান পরিচালক মো. তারেক খান, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান, আইপিডিসি ফিন্যান্সের ব্র্যান্ড ও কমিউনিকেশনের জ্যেষ্ঠ নির্বাহী আফিফা সুলতানা প্রমূখ।

৭ ডিসেম্বর সকাল ১০টায় সামিটের উদ্বোধন করবেন জাতীয় অধ্যাপক ও এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. জামিলুর রেজা চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান কাজি এম আমিনুল ইসলাম, আইপিডিসির ব্যবস্থাপনা পরিচালক মোমিনুল ইসলাম ও এটুআই প্রকল্পের প্রকল্প পরিচালক মোস্তাফিজুর রহমান।

সংবাদ সম্মলনে জানানো হয় দেশে উদ্যোক্তা বান্ধব একটি পরিবেশ গড়ে তোলার উদ্দেশ্যে “উদ্যোগে অগ্রগামী, উচ্ছ্বাসে একত্রে”শ্লোগানে এই সামিটের আয়োজন করা হয়েছে। সেশন ও কর্শশালা ছাড়াও নির্বাচিত উদ্যোক্তারা বিনিয়োগকারীদের সামনে তাদের প্রস্তাব তুলে ধরারও সুযোগ পাবেন। এছাড়া ছোট পরিসরে আয়োজন করা হচ্ছে উদ্যোক্তাদেরপন্য ও সেবা তুলে ধরার সুযোগ।

 আইপিডিসি-উদ্যোক্তা-সামিট

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জানানো হয়, ২০১৯ সালে ‘চাকরি খুঁজব না, চাকরি দেব’-এর উদ্যোগে ঢাকার বাইরে রংপৃর, চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে উদ্যোক্তা উৎসবের আয়োজন করা হবে।

আয়োজনের স্পন্সর আইপিডিসি। পৃষ্ঠপোষক হিসাবে রয়েছে ক্রিয়েটিভ আইটি, ওয়ালেটমিক্স, ইগলু আইসক্রিম, বারকোড রেস্তোরা গ্রুপ ও এম্বার আইটি। প্রথম আলো ও ডেইলি স্টারের সহযোগিতায় আয়োজনের মিডিয়া পার্টনার নাগরিক টিভি, ঢাকা এফএম, টেক শহর ও সি-নিউজ এবং ফটোগ্রাফী পার্টনার ল’ফতো। এছাড়া পার্টনার হিসাবে রয়েছে বাক্য, আইএসপিএবি, বিওয়াইএলসি, জিরো ডিগ্রী কমিউনিকেশন, ডন সামদানী ফ্যাসিলিটেশন এন্ড কনসালটেন্সি, ভার্চুয়ানিক ও ব্র্যান্ডগিয়ার।

আয়োজন সবার জন্য উন্মুক্ত। তবে, আগ্রহীদের নিবন্ধন করতে বা বিস্তারিত জানতে

-সিনিউজভয়েস

Please Share This Post.