এশিয়া-ওশেনিক অঞ্চলের শ্রেষ্ঠ আইসিটি কোম্পানি ‘উই’

উই স্মার্ট সল্যুশনস অর্জন করলো এশিয়া-ওশেনিক অঞ্চলের শ্রেষ্ঠ আইসিটি কোম্পানির সম্মাননা। ১২ সেপ্টেম্বর, ২০১৭ তাইওয়ানের তাইপেই-এ অনুষ্ঠিত ‘এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন আইসিটি সামিট ২০১৭’-তে উই স্মার্ট সল্যুশনস এই স্বীকৃতি লাভ করে।

বাংলাদেশের প্রিমিয়ার স্মার্টফোন এবং স্মার্টফোন সল্যুশন সরবরাহকারী প্রতিষ্ঠান ও ‘আমরা’ কোম্পানির অন্যতম সেরা অঙ্গপ্রতিষ্ঠান প্রতিষ্ঠান, উই। এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন বাংলাদেশের একমাত্র কোম্পানি হিসেবে উই-কে ‘অনবদ্য আইসিটি কোম্পানি’ পুরস্কারে সম্মানিত করে।

উই-এর এই সম্মাননা লাভের পেছনে ছিল উই-এর নতুন উদ্ভাবনী বিজনেস মডেল প্রণয়ন, যা গতানুগতিক আইসিটি বিজনেসের ধারাকে বদলে দিয়ে দেশের অভ্যন্তরীণ একটি বড়ো সংখ্যক ব্যবহারকারীদের জন্য অনবদ্য আইসিটি সেবা প্রদান করা। প্রাথমিকভাবে, ২৪টি দেশের কোম্পানিগুলোর একটি হয়ে উই মনোনীত হয়। সহজলভ্য স্মার্টফোন, ফ্রি ইন্টারনেট ও ফ্রি ক্লাউড স্টোরেজ সুবিধার মাধ্যমে শহর, উপশহর ও গ্রামগুলোতে বিস্তৃত জ্ঞান/শিক্ষা ছড়িয়ে দিয়ে আদর্শ একটি বিজনেস মডেল গড়ে তোলার জন্য উই এই মনোনয়ন লাভ করে।

অনন্য এই পুরস্কার অর্জন সম্পর্কে বলতে গিয়ে, উই স্মার্ট সলিউশন ডিজিএম এবং হেড অব মার্কেটিং মুনতাসির আহমেদ বলেন, “আমরা এই সম্মানজনক পুরস্কার পেয়ে সম্মানিত বোধ করছি। ‘আমরা’ এবং ‘উই’- আমাদের দুটি কোম্পানিরই মূল লক্ষ্য হলো, প্রতিযোগিতামূলক আইটি সেক্টরে সবার থেকে এগিয়ে থাকা এবং দ্রুত নতুন নতুন পরিবর্তনগুলোকে আয়ত্ব করা। আমাদের কোম্পানির বিজনেস মডেলটি এমনভাবে সাজানো যেন, আমরা আমাদের উদ্ভাবনী
ক্ষমতা কাজে লাগিয়ে ক্রমবর্ধমান ডিজিটাল দুনিয়ার সঙ্গে সহজেই তাল মিলিয়ে চলতে পারি। আর তাই আমরা বলি, উই- শুধু ফোন নয়, আরো বেশি কিছু।”

এএসওসিআইও বা ‘এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন’ হলো একটি আইটি ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশনস গ্রুপ, যা এশিয়া এবং ওশেনিয়া অঞ্চলের অর্থনীতিকে তুলে ধরে। এএসওসিআইও-এর ২৪টি সদস্য দেশ- অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ভুটান, ব্রুনইে, কম্বোডিয়া, চাইনিজ তাইপেই, হংকং, ইন্ডিয়া, ইন্দোনেশিয়া, জাপান, লাওস, ম্যাকাও, মালোয়শিয়া, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল, নিউজিল্যান্ড, পাকিস্তান, ফিলিপাইন, সিঙ্গাপুর, কোরিয়া, শ্রীলঙ্কা, থাইল্যান্ড ও ভিয়েতনামের অর্থনৈতিক মুনাফার সারমর্ম তুলে ধরে।

‘উই স্মার্ট সল্যুশন’ (www.we.net.bd), মোবাইল হ্যান্ডসেট ব্যবহারকারীদের জন্য অনন্য একটি বান্ডল অফার। এটি ডিজাইন করা হয়েছে তরুণ প্রজন্মের স্মার্ট ডিভাইস ব্যবহারকারীদের স্মার্ট ফোনসংক্রান্ত সমস্যাগুলোর সম্ভাব্য সমাধান দিতে। উই স্মার্ট সল্যুউশন বান্ডল দিচ্ছে নির্ভরযোগ্য, সাশ্রয়ীমূল্যে, টেকশই স্মার্টফোন, যা পাওয়া যাচ্ছে বিভিন্ন সহজলভ্য দামে। এছাড়াও নিয়মিতভাবে নতুন নতুন ফিচার সংযুক্ত করাসহ উই স্মার্ট সল্যুউশন দিচ্ছে, দেশব্যাপী ওয়াই-ফাই সংযোগ, জনপ্রিয় হোস্টেড কন্টেন্ট, ১০০ জিবি পর্যন্ত ফ্রি ক্লাউড স্টোরেজ সুবিধা। মূলত, উই-এর মোবাইল ডিভাইস উই-এর সামগ্রিক সেবার শুধুই একটি উপাদান মাত্র; উই এর মূল লক্ষ্য হচ্ছে, ব্যবহারকারীদের সঙ্গে একটি সম্পর্ক তৈরি করা এবং একটি ‘ওয়ান স্টপ শপ’-এর মাধ্যমে তাদের যাবতীয় ডিজিটাল চাহিদা মেটানো। উই স্মার্ট সল্যুশন, স্বনামধন্য ‘আমরা’ (www.aamra.com.bd) কোম্পানির একটি অঙ্গপ্রতিষ্ঠান।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.