এশিয়ার বিভিন্ন দেশের ২০টি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ড্যাফোডিলের চুক্তি

 

থাইল্যান্ডে অনুষ্ঠিত এশিয়া কোঅপারেশন ডায়ালগের (এসিডি) উচ্চ পর্যায়ের সভায় যোগ দিয়েছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান। এশিয়ার বিভিন্ন দেশের শতাধিক বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধির অংশগ্রহণে গত ২৭ থেতে ২৯ এপ্রিল ব্যাংককের সিয়াম ইউনিভার্সিটিতে এ সভা অনুষ্ঠিত হয়।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিনিধি হিসেবে এ সভায় যোগ দেন মো. সবুর খান। তিনি সেখানে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পক্ষে এশিয়ার বিভিন্ন দেশের ২০টি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সমঝোতা চুক্তি স্বাক্ষর করেন। চুক্তি অনুযায়ী এসিডি-এমবিএ কোর্সের মাধ্যমে এশিয়ান ক্রেডিট ট্রান্সফার সিস্টেম (এসিটিএস) সহজতর হবে এবং চুক্তিকৃত বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী বিনিময় সম্ভব হবে। এসিডি একটি সরকার অনুমোদিত ফোরাম যেখানে বাংলাদেশসহ এশিয়ার ৭১টি দেশের প্রতিনিধিত্ব রয়েছে।

উল্লেখ্য, বর্তমানে জাতিসংঘ মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোলকে সাসটেইনেবল গোলে (এসডিজি) রূপান্তর করেছে এবং জাতির ওপর শিক্ষার সুস্পষ্ট প্রভাব নিশ্চিত করতে শিক্ষাকে এসডিজি’র ১৭টি লক্ষ্যের মধ্যে অন্যতম একটি লক্ষ্য হিসেবে চিহ্নিত করেছে সংস্থাটি।

 

– সিনিউজভয়েস ডেস্ক


Please Share This Post.