এশিয়ান-ওশেনিয়ান অ্যাওয়ার্ড জিতলো ইজেনারেশন

বাংলাদেশের শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি কোম্পানি ইজেনারেশন লিমিটেড এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন (অ্যাসোসিও) আইসিটি অ্যাওয়ার্ড জিতেছে। মঙ্গলবার মালয়েশিয়ার কুয়ালালামপুরে কানেকশন কনফারেন্স অ্যান্ড ইভেন্ট সেন্টারে আউটস্টান্ডিং ইউজার অর্গানাইজেশন ক্যাটাগরিতে ইজেনারেশনকে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। কোম্পানিটি ১০টিরও অধিক দেশে সফলভাবে আইটি সল্যুউশন বাস্তবায়ন করেছে।

গত ১১ নভেম্বর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত চলমান অ্যাসোসিও ডিজিটাল সামিটের অংশ হিসেবে ২০১৯ অ্যাসোসিও আইসিটি অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হয়েছে। এশিয়া-ওশেনিয়ান অঞ্চলের আইসিটি খাতের সংগঠন অ্যাসোসিও এবং মালয়েশিয়ার জাতীয় প্রযুক্তি সংগঠন পিকম এই সামিটের আয়োজন করেছে।

ইজেনারেশনের নির্বাহী ভাইস চেয়ারম্যান এসএম আশরাফুল ইসলাম অ্যাসোসিওর চেয়ার‍ম্যান ডেভিড ওং এর হাত থেকে এই পুরস্কার গ্রহণ করেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মালয়েশিয়ার এমআইটিআই উপমন্ত্রী অং ক্লান মিং, অ্যাসোসিও এর সদ্য বিদায়ী সভাপতি ও থাই তথ্যপ্রযুক্তি সংগঠনের সভাপতি বোনরাক সারাজ্ঞানান্দা এবং অ্যাসোসিওর সাবেক সভাপতি আবদুল্লাহ এইচ কাফি।

ইজেনারেশন এর চেয়ারম্যান শামীম আহসান বলেন, প্রযুক্তিবিপ্লবের এই যুগে শুধুমাত্র কার্যকারিতা এবং খরচ কমানোর জন্য নয় এর পাশাপাশি ব্যবসায়ের কৌশলগত লক্ষ্য অর্জন করার জন্যও সংগঠন ও প্রতিষ্ঠানগুলোর কৌশলে ডিজিটালাইজেশন একটি অংশ হিসেবে যুক্ত হয়েছে। প্রতিষ্ঠানগুলোর ডিজিটাল রূপান্তর প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে এবং সেটি যাতে বিশ্বের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে এগিয়ে যেতে পারে সেই লক্ষ্যে নিরলসভাবে কাজ করছে ইজেনারেশন। অ্যাসোসিওর এই সম্মাননা আমাদের টিমকে বিশ্বব্যাপী আরও এগিয়ে যেতে উৎসাহ যোগাবে। আমরা অ্যাসোসিওর মতো প্লাটফর্মে বাংলাদেশের পতাকা তুলে ধরতে পেরে গর্বিত এবং আশাকরি অন্যান্য বাংলাদেশি কোম্পানিও বিশ্বের সামনে দেশকে তুলে ধরতে উৎসাহিত হবে।

ইজেনারেশন এর নির্বাহী ভাইস চেয়ারম্যান এসএম আশরাফুল ইসলাম বলেন, বাংলাদেশের পাবলিক ও প্রাইভেট খাতের প্রতিষ্ঠানগুলোর ডিজিটাল রূপান্তরে অবদানের স্বীকৃতিস্বরূপ পাওয়া অ্যাসোসিওর আউটস্ট্যান্ডিং ইউজার অর্গানাইজেশন অ্যাওয়ার্ড পেয়ে আমরা সত্যিই আনন্দিত। সিস্টেম ইন্টিগ্রেশন সল্যুউশনস এবং প্রযুক্তি যেমন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই), ডাটা অ্যানালাইটিক্স, ন্যাচারাল ল্যাঙ্গুয়েজ প্রসেসিং (এনএলপি) এবং ইন্টারনেট অব থিংস (আইওটি) এর মাধ্যমে আমরা বাংলাদেশের ব্যবসায়কে সফল ডিজিটাল রূপান্তরে কাজ করে যাচ্ছি।

২০১৯ অ্যাসোসিও আইসিটি অ্যাওয়ার্ডসের মূল লক্ষ্য ছিলো তথ্য ও যোগাযোগ প্রযুক্তির খাতের সেরা স্টেকহোল্ডারকে খুঁজে বের করা ও স্বীকৃতি দেয়া। অ্যাসোসিওর সদস্য দেশগুলোতে তথ্যপ্রযুক্তি খাতে বিশেষ অর্জন ও গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য ব্যক্তি, এজেন্সি, সংগঠন ও এন্টারপ্রাইজকে প্রতিবছর এই পুরস্কার দেয়া হয়। আউটস্ট্যান্ডিং আইসিটি কোম্পানি অ্যাওয়ার্ড, আউটস্ট্যান্ডিং ইউজার অর্গানাইজেশন অ্যাওয়ার্ড, ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড এবং আইসিটি এডুকেশন অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে এই সম্মাননা দেয়া হয়।

 

-সিনিউজভয়েস/জিডিটি/১৩নভে./১৯

 

Please Share This Post.