ইসিএস নতুন কমিটির সভাপতি আমির, জিএস কামরুজ্জামান

এলিফ্যান্ট রোড থেকে বাংলাদেশের কম্পিউটার ব্যবসা শুরু হয়েছে, যার ফলশ্রুতিতে ছোট বড় তেইশ (২৩) টি মার্কেট এর কম্পিউটার ব্যবসায়ীদের উপস্থিতিতে এলিফ্যান্ট রোড হয়ে উঠেছে বাংলাদেশের তথ্য প্রযুক্তি ব্যবসায়ীদের সবচেয়ে বড় বাজার , যা এখন সর্ববৃহৎ কম্পিউটার ব্যবসায়ীক জোন হিসেবে পরিচিত, এখান থেকেই সারা বাংলাদেশের কম্পিউটার পন্যের চাহিদার প্রায় ষাট (৬০) শতাংশের ও অধিক সরবরাহ হয়ে থাকে। সারা বাংলাদেশের কম্পিউটার ব্যবসায়ীদের সাথে এলিফ্যান্ট রোড এর ব্যবসায়ীদের রয়েছে চমৎকার সম্পর্ক ।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে ও তথ্য প্রযুক্তি খাতের উন্নয়নে এলিফ্যান্ট রোডের কম্পিউটার ব্যবসায়ীরা সহযোগী হিসাবে সুদীর্ঘকাল যাবৎ কাজ করে আসছেন।

দেশের অব্যাহত উন্নয়ন ও জ্ঞান ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার জন্য এবং সমগ্র বাংলাদেশের কম্পিউটার ব্যবসায়ীদের কল্যাণের জন্য এলিফ্যান্ট রোড কম্পিউটার ব্যবসায়ী কল্যাণ সমিতি (ইসিএস) কাজ করে আসছে। সমিতির কাজকে আরোও গতিশীল করার জন্য নির্বাচনী তফসিল অনুযায়ী গত ২১শে মার্চ ২০১৯ রোজ বৃহস্পতিবার এলিফ্যান্ট রোড কম্পিউটার ব্যবসায়ী কল্যাণ সমিতি(ইসিএস) এর ২০১৯-২০২১ মেয়াদকালের নির্বাচন অনুৃিষ্ঠত হয়।

(ছবিতে: এলিফ্যান্ট রোড কম্পিউটার সমিতির নব নির্বাচিত নেতারা  ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এর সাথে দেখা করলে মন্ত্রী নতুন কমিটিকে শুভেচ্ছা জানান।)

উক্ত নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার এটি.শফিক উদ্দিন আহমেদ এবং দুই কমিশনার মো: শাহ ওয়ালী উল্লাহ ফুকারী ও শেখ মো: নজরুল ইসলামের সই করা এক বিজ্ঞপ্তিতে ২৩শে মার্চ ২০১৯ রোজ শনিবার নতুন কমিটি ঘোষনা করা হয়।

কমিটির ১১ টি পদের প্রতিটিতেই একজন করে প্রার্থী থাকায় নতুন কমিটির সবাই নির্বাচিত হয়েছেন। নতুন কমিটির সদস্যরা হলেন সভাপতি মো: আমির হোসেন (কম্পিউটার আর্কাইভস), সহ-সভাপতি মো: মোস্তাফিজুর রহমান তুহিন (টেক হিল), সাধারণ সম্পাদক কামরুজ্জামান ভূইয়া (সাউথ বাংলা কম্পিউটারস), যুগ্ন-সাধারণ সম্পাদক মো: তছলিম (বিজনেস কম্পিউটার), কোষাধ্যক্ষ মো: মাহফুজুল আলম (এ এম কম্পিউটার), আইটি সম্পাদক মো:তানজীল (তানভীর কম্পিউটার), প্রচার, প্রকাশনা ও জনসংযোগ সম্পাদক শরীফ রাফসান জানী রাফসানি (শরীফ এন্ড সন্স কম্পিউটার সিস্টেম), সাংস্কৃতিক ও সমাজ কল্যাণ সম্পাদক নাজিম আহম্মেদ (সিম্পোটেক কম্পিউটার), নির্বাহী সদস্য মো: মনু মিয়া মনির হোসেন ( থ্রী স্টার ট্রেডিং কো.), মোহাম্মদ মঞ্জুরুল হাসান (টেকনো প্লানেট সিস্টেম) এবং শেখ মাঈন উদ্দিন মজুমদার সোহাগ(টেকনো প্যালেস)।

-সিনিউজভয়েস/জিডিটি/২৭এম/১৯