এরিকসনের ‘থ্রিজি ফ্লো অব ইউজারস’ ব্যবহারে রবির সাফল্য

এরিকসনের ‘থ্রিজি ফ্লো অব ইউজারস’ ব্যবহার করে ভয়েস ও ডাটা সেবায় উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর রবি।

কোনো বাড়তি যন্ত্রপাতি ব্যবহার ছাড়াই রবি তাদের নেটওয়ার্কের মাধ্যমে এখন ৫ শতাংশ বেশি ভয়েস কল সংযোগ দিতে পারছে এবং কলড্রপের পরিমাণ ১৩ শতাংশ কমে এসেছে। অন্যদিকে স্মাটফোন ব্যবহারকারীদের জন্য আপলিঙ্ক সুবিধা ১০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

অত্যাধুনিক টেলিযোগাযোগ প্রযুক্তি ব্যবহারের অভিজ্ঞতা সম্পর্কে রবির চিফ টেকনোলজি অফিসার (সিটিও) এ. কে. এম. মোরশেদ বলেন, ‘গ্রাহকদের সেরা সেবাটা প্রদান করাই আমাদের লক্ষ্য। এরিকসনের থিজি ফ্লো অব ইউজার-এর মাধ্যমে নেটওয়ার্কের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে পেরে একদিকে আমরা যেমন আনন্দিত, অন্যদিকে গ্রাহকরাও সন্তুষ্ট।’

এরিকসন বাংলাদেশ-এর সিটিও আব্দুস সালাম বলেন, ‘সবার জন্য মোবাইল ব্রডব্যান্ড সেবা পৌঁছে দিতে চায় এরিকসন এবং নেটওয়ার্কের বিস্তৃতি নিশ্চিত করার মাধ্যমে সে লক্ষ্যে পূরণে সহায়ক হয়েছে আমাদের থ্রিজি ফ্লো অব ইউজার।’

থ্রিজি ফ্লো অব ইউজার নির্দিষ্ট সফটওয়্যার ফিচার ও সেটিং ব্যবহারের মাধ্যমে সক্রিয় গ্রাহকের সংখ্যা বের করে তাদের জন্য সর্বোচ্চ সেবা নিশ্চিত করে। ফলে নেটওয়ার্কের ওপর চাপ পড়লেও স্মার্টফোন ব্যবহারকারীদের সর্বোচ্চ সেবা প্রদান করার পাশাপাশি মানসম্মত ভয়েস সেবা প্রদান করতে পারছে রবি।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.