এমবিলিয়ন্থ-২০১৬’ অ্যাওয়ার্ড জয় করছে অ্যাপবাজার


দক্ষিণ এশিয়ায় মোবাইল প্রযুক্তির মাধ্যমে সামাজিক উন্নয়নে অবদান রাখার জন্য এমবিলিয়ন্থ অ্যাওয়ার্ড প্রদান করা হয় অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন বিকিকিনির দেশীয় প্লার্টফম অ্যাপবাজারেরকে। গত শনিবার নয়া দিল্লীতে অনুষ্ঠিত হয়ে গেল এবারের ‘এমবিলিয়ন্থ-২০১৬’ অ্যাওয়ার্ড প্রদানের অনুষ্ঠানিকতা (mbillionth.in)। এবারের আয়োজনে এম-বিজনেস অ্যান্ড কমার্স বিভাগে প্রথম হয়েছে মোবাইল অ্যাপ্লিকেশন নিয়ে গড়ে ওঠা বাংলাদেশী মার্কেটপ্লেস অ্যাপবাজার (www.appbajar.com)।

IM 01

ভারতে অবস্থানরত অ্যাপবাজারের প্রধান নিবার্হী শফিউল আলম এ জয়ের ব্যপারে বলেন, “আমি আশা করিনি যে আমরা বিজয়ী হবো কেননা ১৬ প্রতিদ্বন্দ্বীর সবাই ভাল ছিল। কিন্তু তাঁরা এম-বিজনেস অ্যান্ড কমার্স বিভাগে আমাদের বিজয়ী ঘোষণা করেছে। এ বিজয় বাংলাদেশের জন্য উৎসর্গ করছি । তিনি আরো বলেন, সাত মাসের একটা প্রোজেক্ট নিয়ে চ্যাম্পিয়ান হয়ে বাংলাদেশকে দক্ষিণ এশিয়ায় উপস্থাপন করতে পারাটা সত্যি অসাধারন।

IM 03

অ্যাপবাজার মূলত প্লেস্টোর বা অ্যাপস্টোরের আদলে তৈরি করা হবে। অ্যাপবাজার লোকাল মুদ্রায় ব্যবহারকারী এবং ডেভেলপার – দুটো পক্ষকেই অ্যাপ কেনার এবং পাবলিশ করার সুযোগ দেবে। এতে করে ব্যবহারকারীরা তাদের পছন্দমত অ্যাপস ডাউনলোড করতে পারবেন এবং ডেভেলপাররা তাদের অ্যাপস আপলোড করে আয়ের সুযোগ করে নিতে পারেন।এতে থাকবে নিজস্ব ওয়ালেট, গিফট সিস্টেম এবং বিজ্ঞাপন দেয়ার সুযোগ ।যে যে ভাষাতেই ইচ্ছা ব্যবহার করতে পারবেন অ্যাপবাজার, থাকছে বাংলা এবং ইংরেজীর চমৎকার ইন্টারফেস। ফলে ব্যবহারকারী তার ইচ্ছামত ভাষায় ব্যবহার করতে পারবেন অ্যাপবাজার স্টোরটি ।

উল্লেখ্য ২০১০ সাল থেকে চালু হওয়া এমবিলিয়ন্থ অ্যাওয়ার্ডের মাধ্যমে দক্ষিণ এশিয়ার সবচেয়ে প্রতিশ্রুতিশীল মোবাইল উদ্যোগগুলোকে স্বীকৃতি জানানো হয়।এম-বিজনেস অ্যান্ড কমার্স বিভাগে জয়ী বাকি দুটি প্রতিষ্ঠান ভারতের এফটিক্যাশ এবং আল্ট্রক্যাশ।

সিনিউজভয়েসডেক্স


Please Share This Post.