এমপিদের কাছ থেকে সারাসরি প্রশ্নের উত্তর মিলবে জনগণের

জাতীয় সংসদ সদস্যদের সঙ্গে ভোটার বা সংশ্লিষ্ট এলাকার নাগরিকদের সরাসরি সম্পৃক্ত করতে চালু হয়েছে অনলাইনভিত্তিক প্ল্যাটফর্ম ‘আমারএমপি ডটকম’। এ প্ল্যাটফর্মের মাধ্যমে ভোটাররা সরাসরি সংসদ সদস্যদের প্রশ্ন করতে পারবেন, আর তাৎক্ষণিকভাবে উত্তরও পেয়ে যাবেন।

পরীক্ষামূলকভাবে এক বছর আগে চালু হলেও মঙ্গলবার উদ্বোধনের মধ্য দিয়ে ‘আমারএমপি ডটকম’ (amarmp.com) আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করেছে  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।

আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) অডিটোরিয়ামে সংসদ সদস্যদেরকে জনগণের সঙ্গে সম্পৃক্তকারী এ ডিজিটাল প্ল্যাটফর্মের উদ্বোধন করা হয়।

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া প্রধান অতিথি হিসেবে এতে উপস্থিত ছিলেন।  আর ছিলেন,  তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এই সময় পলক বলেন, `সারাদেশের এমপিদের উন্নয়নমূলক কাজের বিরুদ্ধে যেসব অপপ্রচার চালানো হয় এসবের সময়োচিত জবাব দিতেই এই ডিজিটাল প্লাটফর্ম আমারএমপিডটকম চালু করা।

ডিজিটাল প্লাটফর্ম ফেসবুকের গুরুত্বের কথা উল্লেখ করে পলক বলেন, `আমারা যে বক্তব্য দিচ্ছি এখানে তিনশ’ মানুষ শুনছেন। কিন্তু এটা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভ করলে সাথে সাথেই ৩০ হাজার মানুষের কাছে পৌঁছে দেয়া সম্ভব।

পররাষ্ট্রমন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দিপু মনি বলেন, আমারএমপিডটকমের মাধ্যমে সরাসরি যোগাযোগ করা সম্ভব। নাগরিক সেবা আজ হাতের মুঠোয়। জনগণের সাথে আমাদের যত বেশি সংযোগ হবে আমরা ততবেশি আমাদের দয়িত্ব পালনে সুবিধা করতে পারবো।

এ সময় উপস্থিত ছিলেন সারাদেশ থেকে আগত সংসদ সদস্যরা এবং আমারএমপি ডটকমের অ্যাম্বাসেডররা।

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.