এনসিসি ব্যাংকের থ্রিডি সিকিউর সলিউশন সেবা চালু


বাংলাদেশের অন্যতম বাণিজ্যিক ব্যাংক এনসিসি ব্যাংক লিমিটেড তাদের গ্রাহকদেরকে এসএসএল ওয়্যারলেসের সহায়তায় থ্রিডি সিকিউর সলিউশন সেবা চালু করেছে। সম্প্রতি সেবাটি চালু করা হয়েছে।

এই সেবা চালুর ফলে এখন থেকে এনসিসি ব্যাংকের কার্ড গ্রহীতাগণ তাদের অনুপস্থিতিতে বা ই-কমার্স লেনদেনের ক্ষেত্রে এসএমএস আকারে একটি সংখ্যা ভিত্তিক পাসওয়ার্ড পাবেন এবং সেই সংখ্যা যথাযথ স্থানে সাবমিট করলেই কেবলমাত্র ঐ লেনদেন সম্পন্ন হবে। এর ফলে অনলাইনে কার্ডের তথ্য চুরি করে প্রতারনার হার বহুলাংশে কমে আসবে বলে আশা করা হচ্ছে।

এই সেবা চালুর ফলে শুধু কার্ড গ্রহীতাই নয়, ই-কমার্স ব্যবসায়ীরাও উপকৃত হবেন, কারণ এর ফলে কোনো সন্দেহ ছাড়াই তারা তাদের ক্রেতাদের নিশ্চিন্তে সেবা ও পণ্য প্রদান করতে পারবেন। তাছাড়া ব্যাংক তার গ্রহীতার অনুমতি সাপেক্ষে খুব সহজেই লেনদেনের যথার্থতা যাচাই বাছাই পূর্বক অনুমতি প্রদান করতে পারবে কারণ কার্ড গ্রহীতা পাসওয়ার্ড সাবমিট করে ইতোমধ্যেই এই লেনদেনকে সফল করার অনুরোধ করেছেন।

উক্ত সেবা চালুকরণ অনুষ্ঠানে এনসিসি ব্যাংক লিমিটেডের পক্ষ থেকে ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও জনাব গোলাম হাফিজ আহমেদ, এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর জনাব মোসলেহ উদ্দিন আহমেদ, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর জনাব আবু জাফর মোঃ সালেহ, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর জনাব ফজলুর রহমান এবং এসএসএল ওয়্যারলেসের পক্ষ থেকে ম্যানেজিং ডিরেক্টর জনাব সাইফুল ইসলাম, জেনারেল ম্যানেজার জনাব আশীষ চক্রবর্তী সহ উভয় প্রতিষ্ঠানের উচ্চপদস্থ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিনিউজভয়েস/ডেক্স