এডুম্যান ৫.১ সংস্করণের উদ্বোধন

শিক্ষা প্রতিষ্ঠানের ডিজিটাল ব্যবস্থাপনা এবং ডিজিটাল কন্টেন্ট নিয়ে কাজ করছে নেটিজেন আইটি লিমিটেড। গত বৃহস্পতিবার বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির স্কুল ও কলেজ ব্যবস্থাপনার সফটওয়্যার এডুম্যানের নতুন সংস্করণ “এডুম্যান ৫.১” উদ্বোধন করা হয়।

প্রতিষ্ঠানটি ইতিমধ্যে এডুম্যান সফটওয়্যারের মাধ্যমে দেশের ৭০০ এর স্থানীয় উদ্যেক্তাকে প্রশিক্ষণ দিয়েছে। এ ছাড়া তিন হাজারের বেশি শিক্ষা প্রতিষ্ঠানকে ডিজিটাল কাম্পাসে রুপান্তর করে গ্রাহক সন্তুষ্টি এবং গ্রাহক সংখ্যার দিক থেকে ১ম অবস্থানে রয়েছে। সফটওয়্যারের মাধ্যমে প্রতিষ্ঠানের সকল শিক্ষক-শিক্ষার্থীর ডাটাবেজ, ই-হাজিরা, অনলাইন রেজাল্ট ম্যানেজমেন্ট, অনলাইন পেমেন্টের মাধ্যমে ক্যাশ বিহীন ফি পরিশোধের ব্যবস্থা, এসএমএস প্রদান, আন্তর্জাতিক মান সমৃদ্ধ সফটওয়্যার দ্বারা প্রতিষ্ঠানের আর্থিক হিসাব পরিচালনা সহ আরও নানান সুবিধা নিয়ে কাজ করে চলছে নেটিজেন আইটি লিমিটেড।

এসব সুবিধাসমুহকে আরও ইউজার ফ্রেন্ডলি করার জন্য নতুন সুবিধা সহ এডুম্যান ৫.১ এর উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখান ব্যুরোর (ব্যানবেইস) মহা পরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ ফসিউল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসিস সভাপতি  সৈয়দ আলমাস কবির এবং বিজয় ডিজিটালের প্রধান নির্বাহী জেসমিন জুঁই।

অনুষ্ঠানে প্রধান অতিথি মোঃ ফসিউল্লাহ বলেন, বাংলাদেশ সরকার শিক্ষা খাতের ডিজিটালাইজেশন নিয়ে কাজ করে চলেছে। জাতির জনক বঙ্গবন্ধু ১৯৭৩ সালে ৩৬ হাজার প্রাইমারি স্কুলকে জাতীয়করণ করেন,  তারই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও ২৬ হাজার শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয়করণ করেন।  এসডিজি-৪ কোয়ালিটি এডুকেশনে অবদান রাখার জন্য তিনি নেটিজেন আইটি লিমিটেডকে সাধুবাদ জানান এবং উৎসাহ প্রদান করেন। এর পাশাপাশি এসডিজি ১৭- পাবলিক প্রাইভেট পার্টনারশিপের লক্ষে সরকারের সাথে কাজ করার বিষয়ে উৎসাহ প্রদান করেন।

অনুষ্ঠানে নেটিজেন আইটির প্রধান নির্বাহী রায়হান নোবেল বলেন, শিক্ষা খাতের ডিজিটাল রূপান্তরের লক্ষে কাজ করে যাচ্ছে তাঁর প্রতিষ্ঠান। এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে বেসিস সভাপতি আলমাস কবীর এডুম্যান সফটওয়্যারের প্রশংসা করে বলেন, দেশের ডিজিটাল  শিক্ষাখাতে দারুণ অবদান রাখছে নেটিজেন।

-সিনিউজভয়েস/জিডিটি/০৪মে/১৯

Please Share This Post.