এক্সবক্স ওয়ান এক্স চেয়ে শক্তিশালী ’’প্রজেক্ট স্কারলেট’’ আনছে মাইক্রোসফট

টেক জায়ান্ট মাইক্রোসফট ঘোষণা করেছে যে, তাদের নেক্সট জেনারেশনের গেম কনসোল ২০২০ সালেই বাজারে আসবে। এটিরকোড নাম হচ্ছে প্রজেক্ট স্কারলেট। এই গেম কনসোলটি আগের প্রজন্মের সমস্ত গেম কনসোল-এর চেয়ে অনেক বেশি এগিয়ে থাকবে বলে মনে করে মাইক্রোসফট।

সম্প্রতি সমাপ্ত ইথ্রি গেম এক্সপো-তে মাইক্রোসফট এই কনসোলটি বানানোর কথা ঘোষণা করে বলে যে, এএমডি কর্তৃক বিশেষভাবে ডিজাইন করা প্রসেসরসমৃদ্ধ এই গেম কনসোলটি এক্সবক্স ওয়ান এক্স-এর তুলনায় অন্তত চারগুণ বেশ শক্তিশালী হবে।

এটি প্রথম যে ক’টি টাইটেল দিয়ে লঞ্চ করবে তার মধ্যে একটি হচ্ছে হ্যালো ইনফিনিট। তবে কনসোলটি দেখতে কেমন হবে সেটি জানায়নি মাইক্রোসফট এবং এর কোনো প্রোটোটাইপও প্রদর্শন করেনি।

ইতোমধ্যে সনিও তাদের প্লেস্টেশন ফাইভ নিয়ে একই ধরনের ঘোষণা দিয়েছে, যেটি তৈরির কাজ এখনও চলছে। সনিও এর আগে এক প্রদর্শনীতে নতুন প্লেস্টেশন নিয়ে ঘোষণা দিয়েছিল, তবে এখন পর্যন্ত সেটির চেহারা দেখা সুযোগ ঘটেনি।

আপাতত এক্সবক্স সম্বন্ধে যা জানা গেছে তাতে এটি অন্তত জানা গেছে যে, এটি এইটকে রেজল্যুশন প্লেব্যাক সাপোর্ট করবে এবং এতে থাকবে সলিড স্টেট ড্রাইভ। এছাড়াও এতে গেমগুলো প্রতি সেকেন্ডে ১২০ ফ্রেমে খেলা যাবে।

-সিনিউজভয়েসডেক্স/৯জুন/১৯

Please Share This Post.