সিঙ্গার ও রিসডা’র সমঝোতা চুক্তি

সম্প্রতি, রিসডা- বাংলাদেশের সাথে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে সিঙ্গার বাংলাদেশ লিমিটেড। এ চুক্তির অধীনে রিসডা’র সুবিধাভোগীরা সহজ কিস্তিতে সিঙ্গারের পণ্য ক্রয় করতে পারবেন।

চুক্তিতে স্বাক্ষর করেন সিঙ্গার বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব এম এইচ এম ফাইরোজ এবং রিসডা বাংলাদেশের নির্বাহী পরিচালক জনাব মো. হেমায়েত হোসেন।

সুবিধাবঞ্চিত, প্রান্তিক ও প্রত্যন্ত অঞ্চলের জনগোষ্ঠীর কাছে মানবাধিকারের সুবিধাসমূহ পৌঁছে দিতে এবং তাদের আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্য নিয়েই ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত হয় জাতীয় পর্যায়ের এনজিও রিসডা- বাংলাদেশ। যাত্রার শুরু থেকেই সংস্থাটি বিভিন্ন ব্যক্তি, দাতাপ্রতিষ্ঠান ও সরকারের কাছ থেকে আর্থিক ও কারিগরি সহায়তা নিয়ে সফলভাবে নানা প্রকল্প ও কর্মসূচি বাস্তবায়ন করে আসছে। দেশের অসহায় আরাকান শরণার্থীদের মধ্যে জরুরি ত্রাণ বিতরণ এবং তাদের পুনর্বাসন কর্মকান্ডে রিসডা সক্রিয়ভাবে যুক্ত রয়েছে।

সংস্থাটি বর্তমানে সরকার, বিভিন্ন দাতাসংস্থা ও প্রতিষ্ঠান এবং বিভিন্ন ব্যক্তির সহায়তায় দেশের ৩০টি জেলায় এর ১শ’ ২০টি শাখা কার্যালয়ের মাধ্যমে নানা কর্মসূচি ও প্রকল্প বাস্তবায়ন করছে।

উক্ত চুক্তি স্বাক্ষরকালে আরো উপস্থিত ছিলেন রিসডা বাংলাদেশের চেয়ারম্যান মোহাম্মদ নুরুজ্জামান মুন্না এবং মাইক্রো ফাইন্যান্সের পরিচালক হাবিবুল হাসান সিদ্দিকী। এছাড়া সিঙ্গার বাংলাদেশের কর্পোরেট সেলস বিভাগের জেনারেল ম্যানেজার জনাব মোহাম্মদ আসগর হোসেন; কর্পোরেট সেলস বিভাগের ম্যানেজার জনাব মো. ফরহাদ হাবীব এ সময়ে উপস্থিত ছিলেন।

–সিনিউজভয়েস/

 

 

Please Share This Post.