একটি উন্মুক্ত প্ল্যাটফর্ম ইকোসিস্টেম স্থাপন করলো হুয়াওয়ে

ঢাকা, ২৭ জুলাই, ২০১৫- হুয়াওয়ে সম্প্রতি ঘোষণা করেছে যে, এটি বিশ্বের এগারোটি শীর্ষস্থানীয় ব্যাংকিং আইটি সেবাদাতাদের সাথে নিয়ে ফাইন্যান্স ইন্ডাস্ট্রির জন্য একটি উন্মুক্ত প্ল্যাটফর্ম ইকোসিস্টেম স্থাপন করেছে। চীনের বেইজিং-এ অনুষ্ঠিত হুয়াওয়ের গ্লোবাল ফাইন্যান্সিয়াল সার্ভিসেস ইন্ডাস্ট্রি (এফএসআই) সামিট ২০১৫তে হুয়াওয়ে এই ঘোষণা দেয়।
পার্টনারদের মধ্যে রয়েছে একসেঞ্চার কো¤পানী লিমিটেড(চায়না), বেইজিং এডভ্যান্সড ডিজিটাল টেকনোলজি (এডিটিইসি) কো¤পানী লিমিটেড, বেইজিং উচেং টেকনোলজিস কো¤পানী লিমিটেড, বেইমিং সফটওয়্যার কো¤পানী লিমিটেড, ডিএইচসি সফটওয়্যার কো¤পানী লিমিটেড, ডিলয়েট বিজনেস এডভাইসরি সার্ভিসেস লিমিটেড, ডিজিটাল চায়না সিস্টেম ইন্টিগ্রেশন সার্ভিস কো¤পানী লিমিটেড, ফার্স্ট ডাটা কর্পোরেশন, ইনফোসিস টেকনোলজিস কো¤পানী লিমিটেড, মাইক্রো ফোকাস কর্পোরেশন এবং ওয়ার্ল্ডলাইন টেকনোলজিস কো¤পানী লিমিটেড। কো¤পানীগুলো গ্রাহক চাহিদার ওপর ভিতি করে তাদের আইটি অবকাঠামোর উন্নয়ন একীভূত করবে যেন ফাইন্যান্স ইন্ডাস্ট্রির আইটিভিত্তিক বিপ্লবে সমর্থন দেওয়া সম্ভব হয়।
উন্মুক্ত ইকোসিস্টেমের উদ্বোধনী অনুষ্ঠান এফএসআই সামিটে আয়োজিত হয় এবং উন্মুক্ত প্ল্যাটফর্ম ইকোসিস্টেমে অংশগ্রহণে ইচ্ছুক ত্রিশটিরও বেশি কো¤পানী এবং আর্থিক প্রতিষ্ঠান এতে অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানে হুয়াওয়ের এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপের মার্কেটিং এন্ড সলিউশনস প্রেসিডেন্ট ডেভিড হি বলেন, হুয়াওয়ের বিজনেস ড্রিভেন আইসিটি ইনফ্রাস্ট্রাকচার (বিডিআইআই) মুলনীতি অনুযায়ী এই নতুন ইকোসিস্টেমটি ডিজাইন করা হয়েছে যেন এটি আর্থিক প্রতিষ্ঠানসমূহের আইটি ট্রান্সফর্মেশনে সহায়তা প্রদান করতে পারে। নতুন ইকোসিস্টেমটি ফাইন্যান্সিয়াল ইন্ডাস্ট্রিতে বিডিআইআই এর ব্যবহার বৃদ্ধি করতে পারে যেন আমাদের পার্টনাররা তাদের কোর-ক¤িপটেন্সি বা মূল পারদর্শিতার উন্নয়ন করতে পারে। উদাহরণস্বরূপ, কনসাল্টিং ফার্মসমূহ, এপ্লিকেশন ভেন্ডর, এবং সিস্টেম ইন্টিগ্রেটররা ইন্ডাস্ট্রি এপ্লিকেশনসমূহে তাদের অন্তর্দৃষ্টি এবং ব্যবহারিক অভিজ্ঞতার সদব্যবহার করতে পারেন, পাশাপাশি হুয়াওয়ে হার্ডওয়্যার প্ল্যাটফর্ম প্রোভাইডার হিসেবে আইসিটি অবকাঠামোর উন্নয়নে মনোনিবেশ করবে।
হুয়াওয়ের তৃতীয় গ্লোবাল এফএসআই সামিট স¤পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুনঃ
http://enterprise.huawei.com/topic/trade2015_en

Please Share This Post.