এইচপি ওমেন ল্যাপটপ: সৌন্দর্য, আভিজাত্য ও কার্যকারিতার সমন্বয়

তথ্যপ্রযুক্তি ভুবনে শীর্ষ প্রতিষ্ঠান এইচপি বাংলাদেশেল বাজারে নিয়ে এল এইচপি ওমেন ল্যাপটপ – যা সৌন্দর্য, আভিজাত্য আর কার্যকারিতার অপরূপ এক সমন্বয়ের নিশ্চয়তা দিচ্ছে। এই প্রসেসরের অন্যতম শক্তি এর ইন্টেল কোর i7-7700HQ (২.৮ গিগাহার্টজ-এর বেজ ফ্রিকোয়েন্সি, সর্বোচ্চ  ৩.৮ গিগাহার্টজ), যা ইন্টেল টার্বো বুস্ট টেকনোলজি, ৬ মেগাবাইট ক্যাশ ও ৪ কোরসমৃদ্ধ।

সঙ্গে আছে ইন্টেল HM175 চিপসেট। উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমে চলা এই ল্যাপটপ আছে ১৬ গিগাবাইট ডিডিআর৪-২৪০০ এসডির‌্যাম (২ x ৮ গিগাবাইট), এনভিডিয়া জিফোর্স জিটিএক্স১০৭০ (৮ জিবি ডিডিআর৫ ডেডিকেটেড) ভিডিও গ্রাফিক্স, ১ টেরাবাইটের ৭২০০ আরপিএম SATA হার্ড ড্রাইভ, ১৯২০x ১০৮০ রেজল্যুশনের ১৭.৩ ইঞ্চি ডায়াগোনাল এফএইচডি ডিসপ্লে হচ্ছে এই ল্যাপটপের অনন্য বৈশিষ্ট্য।

এইচপি ওমেন ল্যাপটপে আরও আছে পূর্ণাঙ্গ আকারের আইল্যান্ড-স্টাইল ব্যাকলিট কিবোর্ড ও মাল্টি টাচ জেশ্চার সাপোর্টসমৃদ্ধ টাচপ্যাড। এটি 802.11b/g/n/ac (2×2) Wi-Fi ৪.২ কম্বো সমর্থন করে। এক্সটার্নাল পোর্টসমূহের মধ্যে আচে ১টি ইউএসবি ৩.১ টাইপ-সি পোর্ট, ৩টি ইউএসবি ৩.১ জেন ১ পোর্ট, ১টি মিনিট ডিসপ্লে পোর্ট, ১টি এইচডিএমআই, ১টি আরজে-৪৫।

প্রায় ৩.৭৮ কেজি ওজনের এই ল্যাপটপটিতে আরও আছে ২৩০ W AC power adapter পাওয়ার অ্যাডাপ্টার, ৮ সেলের ৮৬ Wh Li-ion ব্যাটারি, এইচপি ওয়াইড ভিশন ওয়েবক্যাম, এইচপি অডিও বুস্ট, ডুয়াল স্পিকার এইচপি অ্যাপস এইচপি থ্রিডি ড্রাইভ গার্ড, এইচপি অডিও সুইচ, এইচপি ডকুমেন্টেশন, এইচপি ইপ্রিন্ট, এইচপি জাম্পস্টার্ট, এইচপি অরবিট, এইচপি রিকভারি ম্যানেজার, এইচপি সাপোর্ট অ্যাসিস্ট্যান্ট ও এইচপি শিওর কানেক্ট।

প্রয়োজনে : http://www.smart-bd.com/ Or http://www8.hp.com/us/en/campaigns/omenlaptop/overview.html

-গোলাম দাস্তগীর তৌহিদ

 

Please Share This Post.