উবার মটো এখন সিলেটে

উবার আজ থেকে সিলেটে তাদের যাত্রা শুরু করলো। সিলেটবাসীদের জন্য উবার নিয়ে এলো তাদের সবচেয়ে জনপ্রিয় সার্ভিস উবার মটো। পুরো বিশ্বে উবারের সবচেয়ে বড় মটো মার্কেট বাংলাদেশ এবং সিলেটে এই সার্ভিস চালুর মাধ্যমে যাত্রা শুরু করা আবারো সেটাই প্রমাণ করলো।

২০১৮ সালের নভেম্বরে উবার ঘোষণা দেয়, ১০০,০০০ এরও বেশি চালক ও সপ্তাহে প্রায় ২৫০০ নতুন চালকের উবারে সাইন আপ করার ভিত্তিতে ধারণা করা হচ্ছে ২০১৯ সালে বাংলাদেশে উবারের কার্যক্রম দক্ষিণ এশিয়ায় কোম্পানিটির মোট প্রবৃদ্ধিতে ২৫ শতাংশ অবদান রাখবে। ঢাকা ও চট্টগ্রামে গড়ে পাঁচ মিনিটেরও কম সময়ে উবার রাইড পাওয়া যায় এবং উবার ব্যবহারকারীদের মধ্যে ১৩ শতাংশ যাত্রী সপ্তাহে গড়ে অন্তত ছয়বার উবার ব্যবহার করে থাকেন। বাংলাদেশে তাদের প্রতিশ্রুতি পুনর্ব্যাক্ত করতে সিলেটে যাত্রা শুরু করলো উবার।

প্রভজিৎ সিং, হেড অফ সিটিজ, উবার, সাউথ এশিয়া, বলেন, বাংলাদেশের চালক ও যাত্রীদের ভালোবাসা প্রতিনিয়ত আমাদেরকে অনুপ্রাণিত করে চলেছে। বাংলাদেশের ৩য় শহর হিসেবে সিলেটে যাত্রা শুরু করার মাধ্যমে সিলেটবাসীদের জন্য  জীবিকার সুযোগ সৃষ্টি এবং যাতায়াত ব্যবস্থায় সমাধান আনতে পেরে আমরা উচ্ছ্বসিত। যেখানে গাড়ির গতি ঘণ্টায় গড়ে ১১-১২ কিমি সেখানে ঘণ্টায় গড়ে ১৬-১৭ কিমি গতিতে চলতে পারার কারণে উবার মটো যাতায়াতের জন্য অন্যতম মাধ্যম হিসেবে নিজের স্থান তৈরি করে নিয়েছে।

-সিনিউজভয়েস/জিডিটি১১এফ/১৯

 

Please Share This Post.