উন্মুক্ত হল বহুল প্রতিক্ষীত স্যামসাং গ্যালাক্সি এস ৮ ও এস ৮ প্লাস


স্মার্টফোনের নতুন যুগের সূচনা হতে চলেছে গ্যালাক্সি এস ৮ এবং গ্যালাক্সি এস ৮ প্লাসের হাত ধরে, বুধবার নিউইয়র্কের একটি অনুষ্ঠানে এই বার্তা দিয়েই নতুন গ্যালাক্সি মডেল প্রকাশ করেছে স্যামসাং। বেশ কিছু নতুন ফিচার নিয়ে বাজারে আসছে গ্যালাক্সির সর্বশেষ সংস্করণ গ্যালাক্সি এস ৮ এবং এস ৮ প্লাস।
গ্যালাক্সি এস ৮ এবং ৮ প্লাসের বিক্রি অ্যাপল সেভেনকেও ছাপিয়ে যেতে পারে বলে আশাবাদী স্যামসাং। দেখে নেওয়া যাক গ্যালাক্সির অসাধারণ কিছু ফিচার।

এই স্মার্টফোনটি প্রথম মুগ্ধ করবে অসাধারণ ডিসপ্লের জন্য। একে ইনফিনিটি ডিসপ্লে হিসেবে অভিহিত করা হয়েছে। অর্থাৎ ডিসপ্লের কোনো সীমা নেই। যতটা সম্ভব জায়গা জুড়ে ডিসপ্লে রাখা হয়েছে স্মার্টফোনটির। এস ৮-র ৫.৮ ইঞ্চি এবং এস ৮ প্লাস-র ৬.২ ইঞ্চি ডিসপ্লে রয়েছে।

স্মার্টফোনটির ডিসপ্লেতে যেভাবে বিভিন্ন আইকনের নেভিগেশন করা হয়েছে, এটিকে ‘স্টাইল অব ফিউচার’ বলে দাবি করছে স্যামসাং।

Muyeedur Rahman

নিউইয়র্কে জমকালো অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মো মূয়ীদুর রহমান, হেড অফ মোবাইল, স্যামসাং বাংলাদেশ

বেশির ভাগ স্মার্টফোনে বেশি আলোয় ভালো ছবি ওঠে। এই স্মার্টফোনের ক্যামেরা দিয়ে কিন্তু ২৪ ঘণ্টাই দুর্দান্ত কোয়ালিটির ছবি তোলা যাবে। ৮ মেগাপিক্সেল এবং অটো ফোকাস-সহ ফ্রন্ট ক্যামেরা রয়েছে এই মোবাইলে।আর রিয়ার ক্যামেরা হলো ডুয়েল পিক্সেল সেন্সর সহ ১২ মেগাপিক্সেলের। এছাড়া শাটার স্পিড, এক্সপোজার কমানো-বাড়ানো এবং হোয়াইট ব্যালেন্সের মতো অত্যাধুনিক প্রযুক্তি রয়েছে এই স্মার্টফোনে।
নিরাপত্তায় কথা বিশেষ ভাবে ভাবা হয়েছে। এই স্মার্টফোনের অন্যতম ফিচার হল আইরিস স্ক্যান। আপনার চোখে মণি হবে এই ফোনের পাসওয়ার্ড। এছাড়াও রয়েছে ফেস স্ক্যান, ফিঙ্গার স্ক্যান, প্যাটার্ন, পাসওয়ার্ড এবং পিনের মতো সিকিউরিটি অপশন।

স্যামসাংয়ের দাবি, স্পিডের দিক থেকে বিশ্বের দ্রুততম স্মার্টফোন এস ৮ এবং এস ৮ প্লাস। দুই ক্ষেত্রেই থাকছে ১০ ন্যানো মিটার প্রসেসর। গ্যালাক্সি এস ৭-র থেকে এর ওয়াই-ফাই স্পিড ২০ শতাংশ বেশি থাকবে। এটা সম্পূর্ণ ওয়াটার প্রুফ স্মার্টফোন বলে দাবি সংস্থার।

এই ফোনে ২৫৬ জিবি পর্যন্ত মেমোরি বাড়ানো যাবে। এস ৮-র ৩০০০ এমএএইচ এবং এস ৮ প্লাস-র ৩৫০০ এমএএইচ ক্ষমতা সম্পন্ন ব্যাটারি রয়েছে। গুগল অ্যাসিস্ট্যান্ট-র মতো এই স্মার্টফোনের নতুনত্ব সংযোজন হল বিক্সবে। এই স্মার্টফোন দিয়ে অনায়াসে কম্পিউটারের সঙ্গে কানেক্ট করে কাজ করা যাবে।
২১ এপ্রিল থেকে বাজারে পাওয়া যাবে স্যামসাংয়ের সর্বশেষ ফ্লাগশিপটি স্মার্টফোন দুইটি। দাম এখনো জানা যায়নি। বাংলাদেশের বাজারেও শিগগির পাওয়া যাবে গ্যালাস্কি গ্যালাক্সি এস ৮ এবং ৮ প্লাস।

 

– সিনিউজভয়েস ডেস্ক