উদ্যোক্তা তৈরিতে অ্যাক্রিডিটেশন পেল ক্রিয়েটিভ আইটি

ঢাকাঃ উদ্যোক্তা তৈরি ও সহজ শর্তে ব্যাংক ঋণের ব্যবস্থা করতে বাংলাদেশ ব্যাংকের অ্যাক্রিডিটেশন সার্টিফিকেট পেল ক্রিয়েটিভ আইটি লিমিটেড।

 মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে আনুষ্ঠানিকভাবে এ সার্টিফিকেট হাতে তুলে দেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস. কে. সুর চৌধুরী। বাংলাদেশ ব্যাংকের এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রামস বিভাগের কটেজ, মাইক্রো ও ক্ষুদ্র খাতে নতুন উদ্যোক্তা পুনঃঅর্থায়ন তহবিল’ এর আওতায় নির্বাচিত উদ্যোক্তা উন্নয়ন প্রতিষ্ঠানসমূহকে স্বীকৃতি সনদ প্রদান করা হয়।

 অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রামস বিভাগের মহাব্যবস্থাপক স্বপন কুমার রায়, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. সাইফুল ইসলাম।

 অনুষ্ঠানে জানানো হয়, দেশের ৩৭টি ব্যাংকের মাধ্যমে এই আর্থিক সহায়তা দেবে বাংলাদেশ ব্যাংক। তবে এই উদ্যোক্তা ঋণ পাওয়ার ক্ষেত্রে প্রশিক্ষণ গ্রহণ করা বাধ্যতামূলক করা হয়েছে। এ ব্যাপারে ক্রিয়েটিভ আইটির চেয়ারম্যান মো. মনির হোসেন বলেন, এই সার্টিফিকেট প্রাপ্তির মাধ্যমে নতুন উদ্যোক্তা তৈরির  পথ সহজ হবে।

তিনি আরও বলেন, দেশে উদ্যোক্তা তৈরির ক্ষেত্রে সবচেয়ে বড় সমস্যা হচ্ছে আর্থিক সংকট। কিন্তু এখন থেকে ক্রিয়েটিভ আইটি থেকে প্রশিক্ষণপ্রাপ্তরা উদ্যোক্তা হিসেবে গড়ে ওঠার ক্ষেত্রে ব্যাংক ঋণের ব্যাপারে সার্বিক সহযোগিতা পাবেন। আমরা এখন শুধু প্রশিক্ষণই দিবো না ব্যাংকের ঋণ পেতেও সহায়তা করবো।

নিউজভয়েস/ডেক্স

Please Share This Post.