উদ্ভাবনী কম্পিউটার প্রযুক্তি নিয়ে বাজার মাতাতে এসারের প্রদশর্নী

নিজেদের অনন্য উদ্ভাবনীর বিভিন্ন পণ্য প্রদর্শনী করেছে তাইওয়ানভিত্তিক কম্পিউটার প্রযুক্তি কোম্পানি এসার।

সোমবার ২২ জানুয়ারি, সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তজার্তিক সম্মেলন কেন্দ্রের কার্নিভাল হলে অনুষ্ঠিত এই প্রদর্শনীতে ভবিষ্যত কম্পিউটার প্রযুক্তি গতি-প্রকৃতি সম্পর্কেও ধারণা দেয় কোম্পানিটি।

‘টুমোরো’স ইনোভেশন টুডে’ শিরোনামের ওই ‍অনুষ্ঠানে বক্তব্য রাখেন এসার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের সিনিয়র প্রোডাক্ট ম্যানেজার আনান্দ আগারওয়াল ও স্মার্ট টেকনোলজিস লিমিটেডের পরিচালক মার্কেটিং এস এম মহিবুল হাসান মুহিব।

এই আয়োজনে এসার ট্রাভেলমেট ল্যাপটপ, গেইমিংয়ে প্রিডেটর সিরিজের ল্যাপটপ, এসার মনিটর, এসার এলটোস সার্ভার, ভার্চুয়াল পিসি জিরো ক্লাইন্ট, ডেস্কটপ ও প্রজেক্টর প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে এসার বাংলাদেশের কর্মাশিয়াল বিজনেস ম্যানেজার কাজী কামাল উদ্দিন জানান, সরকারের নীতি-নির্ধারণী পর্যায়সহ কর্মাশিয়াল পর্যায়ে এসারের নতুন নতুন উদ্ভাবন ও ভবিষ্যত প্রযুক্তির পরিকল্পনার কথা জানাতেই এই প্রদর্শনী ও অনুষ্ঠান।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশে প্রায় দশ বছরের বেশি সময় ধরে কাজ করে যাচ্ছে এসার। এখানে ব্যবসা বাড়াতে নতুন উদ্যোগও নেয়া হচ্ছে।

তাঁরা জানান, তথ্যপ্রযুক্তিতে বাংলাদেশকে এশিয়া প্যসিফিক অঞ্চলের অন্যতম বাজার হিসেবে প্রাধান্য দেয়া হচ্ছে। এখানে আরও বিনিয়োগের পরিকল্পনা নেয়া হয়েছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এসার ও স্মার্ট টেকনোলজিস লিমিটেডের উদ্বর্তন ও সরকারী ব্যক্তিবর্গ।

প্রদর্শিত এসারের ডিভাইসগুলোতে দারুণ কিছু উদ্ভাবন আছে যা ব্যবহারকারীকে অনেক ভালো অভিজ্ঞতা দেবে।

গেইমিং, ভার্চুয়াল রিয়েলিটি, আইওটি এবং ক্লাউড কম্পিউটিংয়ের সমন্বয়ে ল্যাপটপসহ সংশ্লিষ্ট ডিভাইসগুলো বাংলাদেশ বাজারে সেরা অবস্থানে থাকবে বলে অনুষ্ঠানে আশা প্রকাশ করেন এসার কর্তৃপক্ষ।

সাংস্কৃতিক অনুষ্ঠান দিয়ে আয়োজনের সমাপ্তি হয়।

-গোলাম দাস্তগীর তৌহিদ  

Please Share This Post.