ঈদের ছুটিতে বিদেশ ভ্রমণ

ঈদের ছুটিগুলো অধিকাংশ মানুষই সাধারণত গ্রামের বাড়িতে পারিবারিক ভাবে উৎযাপন করতে ভালোবাসেন। তবে যারা খুব ব্যস্ত, সারা বছরের বিভিন্ন সময় ট্যুরে যাওয়ার পরিকল্পনা থাকলেও সময়ের অভাবে হয়ে ওঠে না, তাদের অনেকেই ঈদের ছুটিতে ভ্রমণ পরিকল্পনা করে থাকেন। আর ঈদের দিনে পারিবার যাতে দূরে না থাকে, তাই এ ধরনের ভ্রমণ পরিকল্পনা সাধারণত পরিবারকে সাথে নিয়েই হয়ে থাকে।

বাংলাদেশ থেকে বিদেশ ভ্রমণের ক্ষেত্রে এদেশের মানুষের প্রথম পছন্দ হচ্ছে ভারত। যদিও এই তালিকায় ভারতের পাশাপাশি অন্যান্য জনপ্রিয় পর্যটন স্থানের মধ্যে রয়েছে ভুটান, শ্রীলঙ্কা, মালদ্বীপ, দুবাই ও ইন্দোনেশিয়ার বালি। ঈদের ছুটির দিনগুলোকে ঘিরে বাংলাদেশের বিভিন্ন ট্যুর অপারেটররা গ্রাহকদের সুবিধার্থে বিভিন্ন ধরনের প্যাকেজ আয়োজন করে থাকেন। এবারও তার ব্যতিক্রম হয়নি। এই সমস্ত জনপ্রিয় স্থানগুলোতে যাতে সহজেই মানুষ যেতে পারেন, একারণে বিভিন্ন ট্যুর অপারেটররা ইতিমধ্যেই তাদের প্যাকেজ ঘোষণা করেছেন।

আর এই সকল প্যাকেজগুলোর মধ্য থেকে বাছাই করে, গ্রাহকদের সুবিধার্থে সবচেয়ে কম মূল্যের প্যাকেজগুলোকে সামনে নিয়ে এসেছে অনলাইন পর্যটন প্লাটফর্ম www.ghurbo.com। এ প্রসঙ্গে ঘুরবো ডটকম এর ম্যানেজার মেহেদী হাসান বলেন, ‘আমরা চাই দেশের সব শ্রেণীর মানুষ তাদের সামর্থ অনুযায়ী ভ্রমণ করা সুযোগ পান। কিন্তু চারপাশের বিভিন্ন অফারের ভিড়ে পর্যটকরা নিজের উপযুক্ত প্যাকেজ খুঁজে বের করতে বেশ সময় ও শ্রম দিয়ে থাকেন। পর্যটকদের হয়ে আমরাই সেই কাজটি করছি।’

ঘুরবো ডটকমে প্রবেশ করে যে কোনো গ্রাহকই দেশের জনপ্রিয় ট্যুর অপারেটরদের ঈদ প্যাকেজগুলো একসাথে দেখতে পাবেন ও অপারেটরদের নির্ধারিত মূল্যেই এখান থেকেই সরাসরি ট্যুর বুক করার সুযোগ পাবেন। তবে দেশের মধ্যে ঘুরবোর মাধ্যমে ভ্রমণকারীরা একটু বাড়তি সুযোগ পাবেন। ভ্রমণকালীন সময়ে তারা ১ লক্ষ থেকে ২.৫০ লক্ষ টাকা পর্যন্ত ইনস্যুরেন্স সুবিধার আওতায় থাকবেন।

দার্জিলিং ও ভুটান ভ্রমণ : সাদমান হলিডেজ- দার্জিলিং ও ভুটানের ভ্রমণ প্যাকেজ নিয়ে এসেছে মাত্র ২৩ হাজার ৯০০ টাকায়। সড়ক পথে ৬ দিন ৭ রাতের মধ্যে দুটি দেশ ভ্রমণের এই প্যাকেজ তৈরি করা হয়েছে তরুণ, চাকরিজীবী ও ছোট পরিবারের কথা মাথায় রেখে। তবে যারা বাসের পরিবর্তে বিমানে ভুটান ভ্রমণ করতে চান, তাদের জন্য ট্যুর অপারেটর মেঘদূতের রয়েছে ৪২০০০ টাকায় তিন রাত চার দিনের ভুটান ভ্রমণ প্যাকেজ। যেহেতু বিমান ভাড়া এই প্যাকেজে অন্তর্ভুক্ত, তাই এর মূল্যটা একটু বেশি।

মালদ্বীপ ও শ্রীলঙ্কা ভ্রমণ : ইয়র্ক হলিডেজ ১০১৫০০ টাকায় নিয়ে এসেছে ৭ দিনের মালদ্বীপ ও শ্রীলঙ্কা ভ্রমণ প্যাকেজ। প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি মালদ্বীপ ও রাবণের দেশ শ্রীলঙ্কায় ভ্রমণ পিয়াসুদের কথা মাথায় রেখেই এই প্যাকেজ তৈরি করা হয়েছে। খরচ কমানোর জন্য থ্রি স্টার হোটেলে অবস্থান হলেও দর্শনীয় স্থান ও প্রাকৃতিক সৌন্দর্যে পুরোপুরি উপভোগ্য হয়ে উঠবে ৭টি দিন।

বালি দ্বীপে ঈদের ছুটি : অপরূপ প্রাকৃতিক সৌন্দর্য আর খরচ কম হওয়ায় ইন্দোনেশিয়ার বালি দ্বীপটি, বাংলাদেশি পর্যটকদের কাছে বেশ আকর্ষণীয় হয়ে উঠেছে। এ্যামেইজিং ট্যুরস বিডি মাত্র ৬৮,৫০০ টাকায় ৫ দিন ৪ রাতের বালি ভ্রমণ প্যাকেজ নিয়ে এসেছে। সিঙ্গাপুর এয়ারলাইন্সে যাওয়া-আসা, ভালো হোটেলে চার দিনের আবাসন, দর্শনীয় স্থানে প্রবেশ মূল্য ও অভিজ্ঞ গাইডের সমন্বয়ে এই ট্যুরটি ভ্রমণকারীদের জন্য একটি স্মরণীয় ভ্রমণ হয়ে থাকবে। তবে আরও কম খরচে যারা বালি ঘুরে আসতে চান, তাদের জন্য ইয়র্ক হলিডেজ এর প্যাকেজ রয়েছে মাত্র ১৪ হাজার ৫০০ টাকায়।

আরো ট্যুর ও অফার সম্পর্কে বিস্তারিত জানা যাবে https://www.ghurbo.com/tour এর মাধ্যমে। আর ঘুরবো ডটকমের চলমান অফার অনুযায়ী সাউটইস্ট ব্যাংকের গেটওয়ের মাধ্যমে যেকোনো ভিসা কার্ডে টাকা পরিশোধ করলে পাওয়া যাবে ১০% ডিসকাউন্ট বা সর্বোচ্চ ১০০০ টাকা পর্যন্ত ছাড়।

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.