ই-লোন মেলায় ১,০০০ অনলাইন উদ্যোক্তার এপ্লিকেশন

গত শুক্রবার মাইডাস সেন্টারে উদযাপিত হলো শপআপ-ইক্যাব  ই-লোন মেলার প্রথম দিন। eLoan App এর মাধ্যমে প্রথমবারের মতো  ৫০,০০০ টাকার ই-লোন নিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন ই -কমার্স এসোসিয়েশন এর প্রাক্তন প্রেসিডেন্ট রাজীব আহমেদ। প্রথমবারের মতো ই-লোন মেলায় এপ্লিকেশন করলেন ১,০০০ এর ও বেশি অনলাইন উদ্যোক্তা।

ই-লোন মেলার মূল উদ্দেশ্য অনলাইন ক্ষুদ্র উদ্যোক্তাদের আর্থিক স্বাবলম্বিতা তে সহায়তা করা, লোন পাওয়ার জন্য দরকারি তথ্যাদি ও ডকুমেন্ট সম্পর্কে সচেতন করা, এবং তাদের ব্যবসাবৃদ্ধির জন্য আর্থিক ব্যবস্থাপনার প্রয়োজনীতা বোঝানো। সাথে ছিল সরাসরি ই-লোনের জন্য আবেদনের ব্যবস্থা, এবং ই-লোন টিম এর সাথে কথা বলার সুযোগ।
ই -কমার্স এসোসিয়েশন এর প্রাক্তন প্রেসিডেন্ট রাজীব আহমেদ, ক্ষুদ্র উদ্যোগে লোন এর প্রয়োজনীয়তা, এবং সময় মতো  রিন্ শোধের গুরুত্ব নিয়ে বক্তব্য রাখেন। এর পরে, ক্ষুদ্র উদ্যোগেও সঠিক একাউন্টিং এর রিপোর্টিং এবং ধরণ নিয়ে ওয়ার্কশপ নেন ঢাকা উনিভার্সিটির ফাইন্যান্স ডিপার্টমেন্ট এর এসিস্টেন্ট প্রফেসর সাইমুম হোসেন।
আজ  এই ইভেন্টে এর দ্বিতীয় দিনে অনলাইন উদ্যোগের জন্য ইনভেস্টমেন্ট তোলা এবং সেটাকে কাজে লাগানো নিয়ে কথা বলবেন আজকেরডিল এর সিইও ফাহিম মাশরুর।  অনলাইন বিজনেস এর ওয়ার্কিং ক্যাপিটাল ম্যানেজমেন্ট নিয়ে কথা বলবেন পিকাবু এর প্রাক্তন  সিইও শাহরিয়ার সাত্তার।
মহিলাদের ক্ষমতায়নে অনলাইন কমার্স এর অবদান নিয়ে কথা বলবেন সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার তিনকার জান্নাত মীম।
দুইদিন ব্যাপী ই-লোন মেলার আজকে শেষ দিন।  মেলা চলছে মাইডাস সেন্টারের ১২ তলায়  ১৭ তারিখ রাত ৯টা পর্যন্ত।
-সিনিউজভয়েস ডেক্স
Please Share This Post.