ই-লার্নিং বাস্তবায়নে এটুআই এবং ৩৬টি সরকারি প্রতিষ্ঠানের চুক্তি

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সরকারি প্রশিক্ষণ প্রতিষ্ঠানে কোর্স কারিকুল্যাম ও প্রশিক্ষণ পদ্ধতি আধুনিকায়ন, ই-লার্নিং প্লাটফর্ম চালুকরণ এবং প্রশিক্ষণ পদক বা অ্যাওয়ার্ড প্রদান বিষয়ে একসাথে কাজ করতে সম্প্রতি ৩৬টি সরকারি প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠান এবং এটুআই এর মধ্যে পৃথক পৃথক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। সমঝোতা স্মারক অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের সচিব এন এম জিয়াউল আলম এর উপস্থিতিতে এটুআই-এর প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব মো: মোস্তাফিজুর রহমান, পিএএ এটুআই এর পক্ষে এবং ৩৬ টি প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠানের প্রধানরা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সমন্বয়ক (এসডিজি) মোঃ আবুল কালাম আজাদ এর সঞ্চালনায় সরকারি প্রশিক্ষণ প্রতিষ্ঠানসমূহ, প্রধানমন্ত্রীর কার্যালয়, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং মন্ত্রিপরিষদ বিভাগ, আইসিটি বিভাগ, ইউএসএইড ও ইউএনডিপি এর সহায়তায় পরিচালিত এটুআই এর মধ্যে অনুষ্ঠিত ৩য় সোশ্যাল মিডিয়া সংলাপের সিদ্ধান্ত মোতাবেক উক্ত সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

সমঝোতা স্মারক স্বাক্ষরকারী প্রতিষ্ঠানসমূহ: 

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন এটুআই এর ই-সার্ভিস ইপ্লিমেন্টেশন স্পেশালিস্ট  মো: আব্দুস সবুর মন্ডল, পিএএ, এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এটুআই এর ন্যাশনাল কনসালটেন্ট মুহাম্মদ জিয়াউল ইসলাম। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আইসিটি বিভাগের অতিরিক্ত সচিবগণ, এটুআই, সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ঊর্দ্ধতন কর্মকর্তাগণ।

-সিনিউজভয়েস/জিডিটি/০২এম/১৯ 

Please Share This Post.