ই-ক্যাব ট্রেনিং সেন্টার উদ্বোধন, প্রশিক্ষণ পাবে ৫০০০ উদ্যোক্তা

গত ৪ ফেব্রুয়ারি, ২০১৯ তারিখে বাংলামোটরে অবস্থিত পদ্মা লাইফ টাওয়ারে ই-ক্যাবের (ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) একটি অত্যাধুনিক ট্রেনিং সেন্টার উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সংসদ সদস্য নাহিম রাজ্জাক এমপি (ই-ক্যাব উপদেষ্টা) উল্লেখিত ট্রেনিং সেন্টারটি উদ্বোধন করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ই-ক্যাবের সভাপতি শমী কায়সার, সাধারণ সম্পাদক মো: আবদুল ওয়াহেদ তমাল, বাণিজ্যমন্ত্রণালয়ের ডব্লিউটিও সেলের ডিজি মুনীর চৌধুরী, ই-বাণিজ্য প্রকল্পের পিডি হাফিজুর রহমান এবং বিজনেস প্রমোশন কাউন্সিলের কো-অর্ডিনেটর সেলিম উদ্দিনসহ অন্যান্য সম্মানিত ব্যক্তিবর্গ।

প্রসঙ্গত উল্লেখ্য, দেশব্যাপী ই-কমার্স উদ্যোক্তাদের প্ল্যাটফর্ম হিসেবে দীর্ঘদিন ধরে নিরলসভাবে কাজ করে যাচ্ছে ই-ক্যাব। ই-ক্যাব সারা দেশে অনলাইনভিত্তিক ব্যবসায়কে জনপ্রিয় করে তোলার লক্ষ্যে তরুণ উদ্যোক্তাদের প্রশিক্ষণ দেয়ার পাশাপাশি বিভিন্ন ধরনের কর্মসূচি পালন করে আসছে।

একই দিনে বাংলাদেশ বিজনেস প্রমোশন কাউন্সিল (বিপিসি) এর সাথে ই-ক্যাবের একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। দেশে ই-কমার্স উদ্যোক্তা গড়ে তোলার লক্ষ্যে ৫ ফেব্রুয়ারি ২০১৯ থেকে বাণিজ্য মন্ত্রণালয় (ডব্লিউটিও সেল) এবং বাংলাদেশ বিজনেস প্রমোশন কাউন্সিলের (বিপিসি) উদ্যোগে এবং ই-ক্যাবের সহায়তায় শুরু হতে যাচ্ছে ‘ই-বাণিজ্য করব, নিজের ব্যবসা গড়ব’ প্রশিক্ষণটি। উল্লেখিত প্রশিক্ষণে দেশব্যাপী প্রায় ৫০০০জন উদ্যোক্তাকে প্রশিক্ষণ দেয়া হবে।

প্রশিক্ষণে অংশগ্রহণ নেয়া ব্যক্তিদের দৈনিকভাতা, খাওয়াসহ বিভিন্ন সুযোগ সুবিধা দেয়া হবে। প্রশিক্ষণ শেষে সব প্রশিক্ষণার্থীকে বাণিজ্য মন্ত্রণালয় থেকে একটি সার্টিফিকেট দেয়া হবে।

-সিনিউজভয়েস/জিডিটি৬এফ/১৯ 

Please Share This Post.