ই-কমার্স দিবস এবং ই-কমার্স সপ্তাহ উদযাপন

বাংলাদেশের ই-কমার্স খাতের কাঙ্খিত উন্নয়ন ত্বরান্বিত করার লক্ষ্যে প্রতি বছরের মতো এবারো পহেলা বৈশাখ উপলক্ষে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) ও আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি) এর যৌথ উদ্যোগে এসএসএলকমার্জ-এর পরিবেশনায় শনিবার ‘ই-কমার্স দিবস’ উদযাপন করা হয় এবং ০৭-১৩ এপ্রিল ২০১৮ তারিখ পর্যন্ত ‘ই-কমার্স সপ্তাহ’ উদযাপন শুরু হয়েছে।

এ উপলক্ষে সোমবার আইসিটি বিভাগের অডিটোরিয়ামে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বাংলাদেশ ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রীমোস্তাফা জব্বার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ই-ক্যাব-এর সদস্য কোম্পানীসহ সারাদেশের ই-কমার্স সংশ্লিষ্ট ব্যক্তিত্ব, বিভিন্ন বাণিজ্য সংগঠনের প্রতিনিধি ও ই-কমার্স উদ্যোক্তাগণ এবং সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগের প্রতিনিধিগণ এ উদযাপনে অংশগ্রহন করেন।

প্রধান অতিথি ও বাংলাদেশ ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী  মোস্তাফা জব্বার তাঁর বক্তব্যে ‘ডিজিটাল বাংলাদেশ’ ধারণার পটভূমি ও প্রয়োজনীয়তা, ই-কমার্স বিষয় সরকারের দৃষ্টিভঙ্গি, ই-কমার্স খাতের উন্নয়নে সরকারের অবদান এবং ই-কমার্স খাতের কাঙ্ক্ষতি উন্নয়ন ও বিস্তৃতি প্রক্রিয়া বেগবান করা ও সারাদেশে ই-কমার্স বান্ধব পরিবেশ সৃষ্টির লক্ষ্যে ভবিষ্যত পরিকল্পনার কথা তুলে ধরেন। অনুষ্ঠানে  অতিরিক্ত সচিব ও সমন্বয়ক (বিপিসি) এসএম রেজওয়ান হোসেন বলনে, ‘ই-কমার্স দিবস’ ও ‘ই-কমার্স সপ্তাহ’ উদযাপন বাংলাদেশে ই-কমার্স প্রসারে ইতবিাচক ভূমকিা পালন করবে।

ই-ক্যাব এর সাধারণ সম্পাদক মো: আব্দুল ওয়াহেদ তমাল অনুষ্ঠানে অতিথি ও বক্তাদের স্বাগত জানিয়ে ‘ই-কমার্স দিবস’ ও ‘ই-কমার্স সপ্তাহ’ -এর পটভূমি ও এজেন্ডা তুলে ধরেন। এছাড়া, অনুষ্ঠানে ই-ক্যাব এর সভাপতি শমি কায়সার, এসএসএলকমার্জ এর সিওও, ই-ক্যাব-এর পরিচালক আশীষ চক্রবর্তী, অতিরিক্ত সচিব ও সমন্বয়ক (বিপিসি) এসএম রেজওয়ান হোসেন এবং বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর তাদের মূল্যবান মতামত উপস্থাপন করেন।

সিনিউজভয়েস//ডেস্ক/

 

 

Please Share This Post.