ই-কমার্সের নারী উদ্যোক্তাদের নিয়ে ই-ক্যাবের আয়োজন

২৪ মার্চ শুক্রবার, ই-কমার্সের মাধ্যমে যেসকল নারীরা সাবলম্বী হয়েছেন এবং লড়াই চালিয়ে যাচ্ছেন তাদের নিয়ে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ই-ক্যাব দিনব্যাপী কর্মসূচির মাধ্যমে আয়োজন করেছে ‘ইমপাওয়ারিং ওইমেন থ্রো ইকমার্স এন্ট্রাপ্রেনিউরশিপ’।

রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন থ্রিডি অডিটোরিয়াম দিনব্যাপী ই-কমার্সের নারী উদ্যোক্তারা তাদের পণ্য ও সেবার প্রদর্শন করেন। এ সময় নারী উদ্যোক্তারা জামদানি শাড়ি, গহনা, প্রসাধনী সহ বিভিন্ন পণ্যের পসরা সাজিয়ে বসেন।

প্রদর্শনীতে অংশ নেওয়া কাজু’র পশরা এর স্বত্ত্বাধিকারী রাহাতুন জান্নাত জানান, এ ধরনের আয়োজনে অংশ নিতে পেরে তিনি দারুনভাবে অভিভূত। ই-ক্যাব থেকে ভবিষ্যতে আরো আয়োজনের আশাবাদ ব্যক্ত করেন তিনি।

আয়োজন সম্পর্কে প্রদর্শনীর আয়োজক ই-ক্যাবের ডিরেক্টর নাসিমা আক্তার নিশা জানান, ই-কমার্স সেক্টরে আরো নারীদের সাবলম্বী করার জন্যই ই-ক্যাব থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

২য় সেশনে নারী উদ্যোক্তাদের সেলস বৃদ্ধির জন্য ডিজিটাল মার্কেটিং এর ওপর একটি ওয়ার্কশপ পরিচালনা করেন এমসিসি এর হেড অব ট্রেইনিং নাজমুল হাসান তপু এবং এসএসএল ওয়্যারলেস এর হেড অব ই-কমার্স নাওয়াত আশেকীন।

দিনব্যাপী আয়োজনের মূল সেশনে নিজ নিজ ক্ষেত্রে সফল নারীদের নিয়ে ইক্যাব এর সভাপতি রাজিব আহমেদ এর সভাপতিত্বে একটি প্যানেল ডিসকাশন করা হয়, যেখানে উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট মমতাজ বেগম, বেসিস এর ভাইস প্রেসিডেন্ট ফারহানা এ রহমান, আইসিটি বিশেষজ্ঞ আরিফা জেসমিন কনিকা, দেশিফুল ডটকমের প্রতিষ্ঠাতা বুশরা আলম, রেনে বাংলাদেশের প্রধান স্বত্ত্বাধিকারী সানজানা জামান, উইমেন ইন ডিজিটাল এর প্রতিষ্ঠাতা আছিয়া নিলা। ই-ক্যাবের ডিরেক্টর নাসিমা আক্তার নিশার সঞ্চালনায় তারা নারী উদ্যোক্তাদের বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

ই-ক্যাব ও ই-ক্যাব ইয়্যুথ ফোরামের আয়োজনের টাইটেল স্পন্সর এসএসএল কমার্জ, সিলভার স্পন্সর বাগডুম ডটকম, ইভেন্ট পার্টনার ব্রেকবাইট ও রিভারি। মিডিয়া পার্টনার ছিল বাংলানিউজ ডটকম।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.