ইসলামিক মোবাইল প্যাকেজ ‘নূর’ আনল রবি

দেশে প্রথমবারের মতো ‘নূর’ নামে একটি ইসলামিক মোবাইল প্যাকেজ চালু করেছে মোবাইল ফোন অপারেটর রবি। পবিত্র রমজান মাসে বিশেষ কল রেট ও আকর্ষণীয় ইসলামকি ভ্যালু অ্যাডেড সার্ভিস’র (ভ্যাস) সমন্বয়ে এই প্যাকেজটি চালু করেছে অপারেটরটি।

রাজস্ব থেকে যেন সুদ না আসে এজন্য নূর প্যাকেজ থেকে পাওয়া রাজস্ব একটি শরিয়া-ভিত্তিক ব্যাংকে জমা রাখবে রবি। ক্যাম্পেইনের প্রথম ছয় মাসে নতুন নূর গ্রাহকদের কাছ থেকে প্রাপ্ত রাজস্বের ১ শতাংশ মানবকল্যণে ব্যয় করা হবে।

নূর প্যাকেজের গ্রাহকরা নিজেদের মধ্যে ১০ সেকেন্ডে ৭ পয়সা রেটে কথা বলতে পারবেন। নূর প্যাকেজের বাইরে অন্য যেকোনো মোবাইল নম্বরে (রবি ও এয়ারটেলসহ) ১০ সেকেন্ডে ২০ দশমিক ৭৭৫ পয়সা রেটে কথা বলার সুযোগ পাবেন গ্রাহকরা। এছাড়া ২৯ টাকা রিচার্জে নূর গ্রাহকরা দেশের সকল নম্বরে ১ পয়সা/ সেকেন্ড রেট উপভোগ করতে পারবেন। অন্যান্য রেট কাটার অফারও (৩১, ৩৬, ৩৯, ৬৬ ও ৭৯ টাকা রিচার্জে) উপভোগ করতে পারবেন এ প্যাকেজের গ্রাহকরা।

নূর প্যাকেজের গ্রাহকরা সাশ্রয়ী মূল্যে বিভিন্ন ইসলামিক কন্টেন্ট ও সেবা উপভোগ করতে পারবেন। নূর প্যাকটি অ্যাকটিভ করার পর *১২৩*৭৮৬# কোডটিতে ডায়াল করে ইসলামিক আয়োজন’র সেবাটি গ্রহণ করতে পারবেন গ্রাহকরা। এরপর *১২৩*৭৮৬*১# কোডটিতে ডায়াল করে ৫ টাকায় ৭ দিনের জন্য (স্বয়ংক্রিয়ভাবে নাবায়ন হবে না) ইসলামিক টিভি (ইসলামিক ভিডিও, টেলিফিল্ম, গানসহ মক্কা ও মদিনার লাইভ টিভি চ্যানেল) উপভোগ করা সুযোগ পাবেন তারা।

*১২৩*৭৮৬# কোডটিতে ডায়াল করে নূর গ্রাহকরা প্রখ্যাত ইসলামী বক্তাদের কণ্ঠে হাদিস, দোয়া ও ইসলামী গল্প শুনতে পারবেন। পাশাপাশি ইসলাম ধর্ম বিষয়ক যে কোন প্রশ্নেরও উত্তর পাবেন তারা। ৫ টাকায় ৭ দিন মেয়াদী এ সেবাটি স্বয়ংক্রিয়ভাবে নবায়ন হবেনা। এছাড়া *১২৩*৭৮৬*১# কোডটিতে ডায়াল করে ওয়াপ (ডব্লিউএপি) সেবার মাধ্যমে কোরআন তেলাওয়াত, নামাজের সময়সূচি, ইসলামী গজল ও গান, গুরুত্বপূর্ণ দোয়াসহ বিভিন্ন ওয়াল পেপার গ্রহণ করতে পারবেন গ্রাহকরা। এ সেবাটিও ৫ টাকায় ৭ দিনের জন্য (স্বয়ংক্রিয়ভাবে নবায়ন হবে না) গ্রহণ করতে পারবেন গ্রাহকরা।

নূর গ্রাহকরা *১২৩*৭৮৬*৪*১# কোডটিতে ডায়াল করে ইসলামিক সিনেমা, ভিডিও ও টেলিফিল্ম উপভোগ করতে পারবেন। এ সেবাটিরও মূল্য ৫ টাকা এবং মেয়াদ ৭ দিন (স্বয়ংক্রিয়ভাবে নবায়ন হবে না)। *১২৩*৭৮৬*৫*১৮১# কোডটিতে ডায়াল করে ৩০ দিনের জন্য গ্রাহকরা আজান গুনগুন সেবাটি গ্রহণ করতে পারবেন। এছাড়া *১২৩*৭৮৬*৫*২# কোডটিতে ডায়াল করে গ্রাহকরা তাদের পছন্দমতো গুনগুন টিউন সেট করে নিতে পারবেন। এক্ষেত্রে সাধারণ ট্যারিফই প্রযোজ্য হবে।

নূর প্যাকেজটি অ্যাকটিভ করার সঙ্গে সঙ্গে ১৫ দিন মেয়াদী ৫ টাকা বোনাস মূল অ্যাকাউন্টে যোগ হবে, ৩০ দিন মেয়াদী ৫০টি ফ্রি এসএমএস পাওয়া যাবে, যা যেকোনো স্থানীয় নম্বরে পাঠানো যাবে এবং সাশ্রয়ী মূল্যে ৫ গিগাবাইট পর্যন্ত ইন্টারনেট উপভোগ করতে পারবেন গ্রাহকরা।

বর্তমান রবি গ্রাহকরা *১২৩*০০৭৭# কোডটিতে ডায়াল করে নূর প্যাকেজটি গ্রহণ করতে পারবেন। বিস্তারিত জানতে ভিজিট: https://www.robi.com.bd/current-offers/noor-pack?lang=eng?lang=eng

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.