ইন্টেল ৮ম প্রজম্নের মাদারবোর্ড উন্মোচন করল গিগাবাইট

ইন্টেল এর ৮ম জেনারেশন কোর প্রসেসর সমর্থিত গিগাবাইট মাদারবোর্ড বাংলাদেশের বাজারে উন্মুক্ত করেছে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিঃ।

আজ ১৯ ডিসেম্বর বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের অডিটোরিয়ামে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উন্মুক্ত করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে গিগাবাইট পণ্যের অনুমোদিত পরিবেশক স্মার্ট টেকনোলজিস এর পরিচালক জাফর আহমেদ এবং গিগাবাইট এর কান্ট্রি ম্যানেজার খাজা মোঃ আনাস খান।

জাফর আহমেদ বলেন, ইন্টেল জেড 370 চিপসেটের উপর ভিত্তি করে নতুন গিগাবাইট জেড ৩৭০ AORUS মাদারবোর্ড তৈরি করেছে মাদারবোর্ড এবং গ্রাফিক্স কার্ডের একটি শীর্ষস্থানীয় নির্মাতা গিগাবাইট । এই সুপারচার্জ মাদারবোর্ডটি একটি সার্ভার-গ্রেড ডিজিটাল পাওয়ার ডিজাইন দিয়ে সু-সজ্জিত করা হয়েছে যা ইন্টেলের ৮ম প্রজন্মের কোর প্রসেসরগুলো পুরোপুরি সমর্থন করে। পারফরমেন্স নিভর, Z370 AORUS মাদারবোর্ডগুলো ৪১৩৩ মেগাহার্টজ মেমোরি মডিউল এর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। অনুষ্ঠানে তিনি আরো বলেন, আমরা সারা বাংলাদেশের সকল থানা লেভেল পযন্ত আমাদের গিগাবাইট সহ প্রায় ৬০টির বেশী পণ্য ৩ হাজারের মতো ডিলারের মাধ্যমে সরবরাহ করে যাচ্ছি।

অনুষ্ঠানে খাজা মোঃ আনাস খান বলেন, মাদারবোর্ডগুলোর ইএসএস সাবরা ড্যাক, স্মার্ট ফ্যান ৫ এবং আরজিবি ফিউশনের মত মৌলিক বৈশিষ্ট্যগুলো গেমারদের জন্য খুবই উপযুক্ত। নতুন ৮ম প্রজম্নের সবগুলো মাদারবোর্ড বাজারে পাওয়া যাচ্ছে। গিগাবাইট সব সময় সবার আগে নতুন নতুন প্রযুক্তির সবশেষ পণ্য বাংলাদেশের বাজারে নিয়ে আসে।

অনুষ্ঠানে গিগাবাইট এর সর্বমোট ৭টি নতুন মাদারবোর্ড উন্মোচন করা হয়েছে। এর মধ্যে গেমিং ৭ এর মূল্য ২৬,০০০ টাকা, গেমিং ৫ এর মূল্য ২০,৫০০ টাকা, গেমিং ৩ এর মূল্য ১৬,৫০০ টকা, জেড ৩৭০এক্সপিএসএলআই এর মূল্য ১৫,৮০০ টাকা, জেড ৩৭০ এইচডি৩ এর মূল্য ১৩,৮০০ টাকা, জেড ৩৭০ এন ওয়াইফাই এর মূল্য ১৪,৫০০ টাকা, জেড৩৭০ এমএইচডি৩ ১২,৫০০ টাকা।

-গোলাম দাস্তগীর তৌহিদ

 

Please Share This Post.