ইন্টারনেট ছাড়াই আইপি ক্যামেরা!

বাংলাদেশ অটোমেশন সলিউশ্যন বাজারে নিয়ে এসেছে ভিআর ব্র্যান্ডের এক্সভি-০২এআর মডেলের থ্রিডি প্যানোরামিক ৩৬০ ডিগ্রি আইপি ক্যামেরা। এই আইপি ক্যামেরা ইন্টারনেট ছাড়াও ব্যবহার করা যাবে। এটার নিজস্ব ওয়াই-ফাই রয়েছে, যা দিয়ে মোবাইলের সঙ্গে সংযুক্ত হয়ে, ৩০-৪০ফিটের একটি পুরো রুমের নজরদারি মোবাইলেই করা যাবে।

ক্যামেরাটি যে রুমে রাখা হবে,  তার আশেপাশের ১৫০-২০০ ফিটের মধ্যে থেকে স্মার্টফোনে লাইভ দেখা যাবে পুরো রুম।

এছাড়াও ইন্টারনেট সংযোগ থাকলে এই ওয়াই-ফাই ক্যামেরাটি দিয়ে বিশ্বের যেকোনো জায়গা থেকে বাসা, অফিস, দোকানসহ প্রয়োজনীয় জায়গাগুলো লাইভ দেখা যাবে মোবাইলের মাধ্যমে। চাইলেও রেকর্ডও করা যাবে এবং মোবাইলে সেই রেকর্ড দেখা যাবে।

বাসা, অফিস, দোকানসহ প্রয়োজনীয় জায়গুলোতে নজরদারির ক্ষেত্রে এজন্য ভিআর ব্র্যান্ডের এক্সভি-০২এআর মডেলের একটি মাত্র থ্রিডি প্যানোরামিক ৩৬০ ডিগ্রি আইপি ক্যামেরা ছাড়া আর কিছুই লাগবে না। কামেরাতে বিল্ট-ইন রেকর্ডার রয়েছে, মাইক্রো এসডি মেমোরি কার্ডের মাধ্যমে যার ধারণক্ষমতা ৪ জিবি থেকে সর্বোচ্চ ৬৪ জিবি। ৬৪ জিবিতে রেকর্ড  থাকবে ৮-১০ দিন।

মোবাইল থেকে ক্যামেরাটিকে ১৮০-৩৬০ ডিগ্রি পর্যন্ত কন্ট্রোল করা যাবে। অর্থাৎ এই একটি মাত্র ক্যামেরা দিয়েই ২-৩টি সিসিটিভি ক্যামেরার কাজ করা যাবে।

দারুন সুবিধার এই আইপি ক্যামেরাটি ১ বছরের সার্ভিস ওয়ারেন্টি সুবিধা রয়েছে। বিস্তারিত জানতে যোগাযোগ: 01919 030679। ভিজিট : facebook.com/bdautomationsolution

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.