ইন্টারনেট কাজে লাগিয়ে সমাজ পরিবর্তনের দৃশ্য রবি’র বিজ্ঞাপনে

সংযম ও আত্ম-শুদ্ধির এই রমজান মাসে ইন্টারনেটের শক্তি কাজে লাগিয়ে সমাজের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দেয়ার আহ্বান জানিয়েছে মোবাইল ফোন অপারেটর রবি।

রমজান মাস উপলক্ষ্যে তৈরি একটি টিভি বিজ্ঞাপনে দেখা যায়, ইন্টারনেট শুধু সেলফি তোলা, লাইক দেয়া, ডাউনলোড করা বা আপলোডের জন্য নয়। এর মাধ্যমে আমরা চারপাশের মানুষগুলোর দিকে বাড়িয়ে দিতে পারি সহায়তার হাত।

পবিত্র এই মাসে সবাই যখন সুগুণাবলীর বিকাশে আগ্রহী, তখন প্রকৃতপক্ষে সামঞ্জস্যপূর্ণ একটি আহ্বান জানিয়েছে অপারেটরটি। অন্যদিকে ক্রমবর্ধমান ডিজিটাল সমাজ ব্যবস্থার অগ্রগতিতে এ আহ্বান সময়ের দাবি।

বিজ্ঞাপন চিত্রে দেখা যায়, এক দল শিশু ইন্টারনেটকে কাজে লাগিয়ে ভিন্নভাবে সক্ষম একজন প্রতিবেশী শিশুর জীবনকে সহজ করার লক্ষ্যে এগিয়ে এসেছে। তারা সিঁড়ির ওপর একটি ঢালুু পথ তৈরি করে দেয় যাতে ওই শিশুটিও তাদের সাথে মাঠে গিয়ে খেলতে পারে।

এ শুধু একটি ধারণা যা বুঝিয়ে দেয় ইন্টারনেট ব্যবহার করে কীভাবে সমাজে ইতিবাচক পরিবর্তনের জোয়ার আসতে পারে। ইন্টারনেট ব্যবহার করে পিছিয়ে থাকা একজন শিশুর প্রতি সহমর্মী হওয়া শিশুগুলো পুরো সমাজের অনুকরণীয় চরিত্র।

অনেকেই বলে থাকেন, আজকের সমাজ বড়ই আত্ম-কেন্দ্রিক। কিন্তু ইন্টারনেট পারে আমাদের সমন্বিত শক্তিকে কাজে লাগিয়ে সামাজিক পরিবর্তনের দুয়ার খুলে দিতে। সে দৃষ্টিকোণ থেকে ক্রমশ ডিজিটাল হয়ে ওঠা সমাজ ব্যবস্থায় এ বিজ্ঞাপন চিত্রটি এক অনন্য দৃষ্টান্ত।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.