ইন্টারনেটের দাম কমবে আগামী বাজেটে: অর্থমন্ত্রী

আগামী বাজেটে ইন্টারনেটের দাম কমাতে ইন্টারনেটের ওপর থেকে ভ্যাট কমানোর আশ্বাস দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আয়োজিত ‘বেসিস সফট এক্সপো ২০১৮’ উদ্বোধনকালে এই আশ্বাস দেন তিনি ।

‘ডিজাইনিং দ্য ফিউচার’ স্লোগান নিয়ে রাজধানীতে আজ শুরু হলো দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের জনপ্রিয় এই প্রদর্শনী। চলবে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত।

আগামী বাজেট সম্পর্কে অর্থমন্ত্রী বলেন, ‘আগামী বাজেটে দেশে উৎপাদিত পণ্য থেকে ২০ শতাংশ রাজস্ব আদায় করা জরুরি হয়ে পড়েছে। এ রাজস্ব দেশের উন্নতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। গত কয়েক বছরের বাজেটে আপনারা নিশ্চয়ই সেটা দেখতে পেরেছেন।’

বেসিস এর প্রশংসা করে অর্থমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের অগ্রগতির সাক্ষ্য বহন করছে বেসিস সফটএক্সপো। এই সফটএক্সপোর মাধ্যমে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানগুলো যে আন্তর্জাতিক মানের সেবা দিতে সক্ষম সেটা স্পষ্টতই বোঝা যাচ্ছে।’

বিশেষ অতিথির বক্তব্যে মাননীয় ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তিমন্ত্রী জনাব মোস্তাফা জব্বার বলেন, ভাষার মাসে বাংলাদেশের তথ্য-প্রযুক্তিখাতের অগ্রগতির অন্যতম মাইলফলক বেসিস সফটএক্সপো ২০১৮। এবারের আয়োজন পরিসরে যেমন বড় তেমনি বিশ্ব অঙ্গনে বাংলাদেশের তথ্য-প্রযুক্তি খাতের অগ্রগতির পরিচয়ও বহন করছে।

পরে হলোগ্রাফিক রোবট মায়ার সাহায্যে সফটএক্সপোর উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সাথে উপস্থিত ছিলেন, এক্সপোর আহ্বায়ক মোস্তাফিজুর রহমান এবং বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবিরসহ বেসিসের কার্যনির্বাহী পরিষদ।

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.