ইনোভেশন ফোরামের এন্টারপ্রাইজ পার্টনার হলো লিডসফট

লিডস কর্পোরেশন লিমিটেড এবং বাংলাদেশ ইনোভেশন ফোরাম এর মধ্যে এন্টারপ্রাইজ পার্টনার হিসাবে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তি অনুযায়ী বাংলাদেশ ইনোভেশন ফোরামের পরবর্তী সকল কর্মকান্ডে লিডসফট এন্টারপ্রাইজ পার্টনার হিসাবে থাকবে।

১৫ মার্চ বুধবার, ঢাকাস্থ লিডস কর্পোরেশন লিমিটেড এর প্রধান কার্যালয়ে এই চুক্তি সম্পন্ন হয়। লিডসফটের ম্যানেজিং ডিরেক্টর শেখ আবদুল আজিজের উপস্থিতিতে লিডসফটের পক্ষ থেকে চিফ ইনফরমেশন অফিসার পাপিয়াস হাওলাদার এবং বাংলাদেশ ইনোভেশন ফোরামের পক্ষ থেকে আরিফুল হাসান অপু এই চুক্তি স্বাক্ষর করেন।

এই চুক্তির ফলে উদ্ভাবকদের নতুন স্বপ্ন পূরণে বাংলাদেশ ইনোভেশন ফোরাম আরও সচেষ্ট ভূমিকা পালন করবে, সাথে ইন্ডাস্ট্রিগুলোর সাথে সরাসরি যোগসূত্র তৈরি হবে। ফলে ইন্ডাস্ট্রিগুলো ছাত্রছাত্রীদের মেধা ও দক্ষতা তাদের উদ্যোগ ও প্রজেক্টে কাজে লাগাতে পারবে।

তথ্যপ্রযুক্তি এবং উদ্ভাবন নিয়ে তরুণ সমাজের আধুনিকতার স্বপ্ন পূরণে ‘বাংলাদেশ ইনোভেশন ফোরাম’ ও লিডসফট একসাথে কাজ করে যাবে। এন্টারপ্রাইজ পার্টনার হয়ে লিডসফট বাংলাদেশ ইনোভেশন ফোরামের পরবর্তী সকল অনুষ্ঠানে যুক্ত থাকবে।

এই চুক্তি অনুযায়ী ইনোভেশন ফোরামের মাধ্যমে লিডসফট নির্দিষ্ট বিষয়ে ইন্টার্নশিপ ও মেন্টর সুবিধা, চাকরি প্রদানে সহায়তা করবে।

লিডস কর্পোরেশন লিমিটেড এর চিফ ইনফরমেশন অফিসার পাপিয়াস হাওলাদার বলেন, বাংলাদেশ ইনোভেশন ফোরামের মতো এমন উদ্যোগকে আমরা স্বাগত জানাই। লিডস সফট বাংলাদেশের তথ্যপ্রযুক্তি উন্নয়নের ক্ষেত্রে সর্বদা পাশে আছে উল্লেখ করে বলেন, বাংলাদেশ ইনোভেশন ফোরামের কার্যক্রমের মাধ্যমে তথ্যপ্রযুক্তির উন্নয়নে দেশের তরুণ প্রজন্ম আরও সক্রিয় হবে বলে আশা করসছি। তরুণ উদ্ভাবকদের স্বপ্ন পূরণে সারাদেশব্যাপী বাংলাদেশ ইনোভেশন ফোরামের এমন উদ্যোগের পাশে লিডস কর্পোরেশন লিমিটেড সহযোগী হিসাবে থাকতে পেরে আনন্দিত।

বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, আমরা ইতোমধ্যেই সমগ্র দেশব্যাপী তরুণদের বিজ্ঞান-প্রযুক্তিতে উদ্ভুদ্ধ করার লক্ষ্যে বিভিন্ন বিষয় নিয়ে ভিন্ন ভিন্ন বিভিন্ন বিষয় নিয়ে টেকনিকাল প্রোগ্রাম এর আয়োজন করেছি। এছাড়াও বাংলাদেশে ‘স্পেস অ্যাপস নেক্সট জেন’ এর মত আন্তর্জাতিক এই হ্যাকাথনের আয়োজন সম্পন্ন করেছি। লিড সফটের মত এমন প্রতিষ্ঠান যদি আমাদের পাশে থাকে, আশা করি আমরা দ্রুততার সহিত এগিয়ে চলব।

তিনি আরও বলেন, এমন চুক্তি স্বাক্ষরের মাধ্যমে উদ্ভাবকদের উদ্ভাবনী স্বপ্নকে বাস্তবায়ন এবং ব্যবসায় রুপান্তরিত করার প্রয়াসে বাংলাদেশ ইনোভেশন ফোরাম আরও সচেষ্ট থাকবে।

চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, লিডসফটের ম্যানেজিং ডিরেক্টর শেখ আবদুল আজিজ, জেনারেল ম্যানেজার বি.ই.এম মনজুর-ই-খুদা, প্রজেক্ট ম্যানেজার শামসুল হক,চীফ ফিনান্সিয়াল অফিসার মাসুদ পারভেজ, চীফ ইনফরমেশন অফিসার পাপিয়াস হাওলাদার, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার খান সাদাত আনোয়ার, বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু, এক্সিকিউটিভ কাউন্সিলের সদস্য আমেনা ইসলাম, সায়েদ মাহমুদ মূসা, সাদ্দাম হোসেন সহ প্রমুখ।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.