ইনোভেডিয়াস ও আইক্যানের বৈঠক

সম্প্রতি ইন্টারনেট কর্পোরেশন অব অ্যাসাইনড নেমস অ্যান্ড নাম্বারস (আইসিএএনএন) বা আইক্যানের এশিয়া প্যাসিফিক অঞ্চলের কর্মকর্তাদের একটি দল বাংলাদেশ পরিদর্শন করেছে। আইক্যান এশিয়া প্যাসিফিকের ভাইস প্রেসিডেন্ট ও এমডি জিয়া রঙ, গ্লোবাল স্টেকহোল্ডার এগেজমেন্ট প্রোগ্রাম ম্যানেজার দিলপ্রিত কর এবং আইক্যানের ভারতের প্রধান সামিরান গুপ্তা এই পরিদর্শন ছিলেন।
ইনোভেডিয়াস জার্নাল বরাতে জানা যায়, থেকে সফরে তারা বাংলাদেশের ডোমেইন ব্যবহারকারী এবং ডোমেইনের ভবিষ্যৎ ব্যবসায়িক পরিচালনার সম্ভাবনা নিয়ে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। এ ছাড়া কিভাবে বাংলাদেশে এই ব্যবসার প্রযুক্তিগত কাঠামো তৈরি করা যায় তা নিয়েও আলোচনা হয়।
বাংলাদেশের প্রথম আইক্যান অ্যাক্রেডিটেড রেজিস্ট্রার ঘোষণা পাবার পর এশিয়া প্যাসিফিক অঞ্চলের কর্মকর্তারা শুভেচ্ছা প্রদান, বিভিন্ন বিষয়ে আলোচনা ও ইনোভেডিয়াস টিমের সঙ্গে মিটিংয়ের জন্যে ঢাকায় আসেন। আইক্যানের কর্মকর্তারা জানান, বাংলাদেশের আইটিখাত এখন বেশ উন্নয়নশীল। এছাড়া দেশটিতে আইটি সার্ভিস ব্যবসার ব্যাপক সম্ভবনাও রয়েছে।
সফরে তারা ইনোভেডিয়াসের অফিস ও কাজ পরিদর্শন এবং ইনোভেডিয়াসের টেক টিমের সঙ্গে মিটিং করেন। মিটিংয়ে বিভিন্ন ধরনের গাইডলাইন ও ইনোভেডিয়াসকে বাংলাদেশে ডোমেইন ব্যবসার জন্য সব ধরনের সুযোগ সুবিধা দেবার প্রতিশ্রুতি দেন।
ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মেহেদী হাসান ইমন বলেন, ইনোভেডিয়াস আইক্যানের অ্যাক্রেডিটেড রেজিস্ট্রার হবার পর এটি দ্বিতীয় পরিদর্শন। এখন থেকে তারা নিয়মিত বাংলাদেশ সফর করবেন। এ ছাড়া তারা আমাদের ডোমেইন ব্যবসায় উন্নয়ন এবং বিকাশে সব ধরনের সহযোহিতার প্রতিশ্রুতি দিয়েছেন।
সিনিউজভয়েস//ডেস্ক/
Please Share This Post.