ইনফো-সরকার ৩ প্রকল্পে সরকার ও এইএসপিএবি’র ভুল বোঝাবুঝির অবসান নিয়ে বৈঠক

ইনফো-সরকার (৩য় পর্যায়) প্রকল্প বাস্তবায়নে ‘এনটিটিএন’ প্রতিষ্ঠানসমূহ এবং ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার’দের কাজের আওতার বিষয়ে আজ ২৬ অক্টোবর, ২০১৭ইং তারিখ সকালে “বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)” এর চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদসহ অন্যান্য উর্ধতন কর্মকর্তাবৃন্দ এবং ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার এ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (আইএসপিএবি)” এর এক্সিকিউটিভ কাউন্সিল- এর সদস্যদের মধ্যে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে এইএসপিএবি’র সভাপতি, সাধারণ সম্পাদকসহ এক্সিকিউটিভ কাউন্সিলের সদস্যগণ উপস্থিত ছিলেন।

বৈঠকে বিটিআরসি’র চেয়ারম্যান এইএসপিএবি’র প্রতিনিধিদের এই মর্মে আশ্বস্ত করেন যে, বিদ্যমান নীতিমালা যথাযথভাবে অনুসরণ করেই ইনফো-সরকার প্রকল্পের ৩য় পর্যায়ের কাজ বাস্তাবায়ন করা হবে। তিনি বলেন, ‘এনটিটিএন’ প্রতিষ্ঠানসমূহ শুধুমাত্র তাদের লাইসেন্স- এর আওতাধীন কাজ বাস্তবায়ন করবে এবং একইভাবে ‘আইএসপি’ প্রতিষ্টানসমূহ তাদের লাইসেন্সে বর্ণিত নির্ধারিত কাজ বাস্তবায়ন করবে। বৈঠকে উপস্থিত বিটিআরসি’র চেয়ারম্যান এবং অন্যান্য কর্মকর্তাদের সাথে বিস্তারিত আলেচনার পর এ বিষয়ে আর কোন ভুল বোঝাবুঝির অবকাশ নেই বেল আইএসপি’র প্রতিনিধিগণ মত প্রকাশ করেন।

আইএসপিএবি’র প্রতিনিধিগণ মনে করেন যে, মূলত পারস্পরিক যোগাযোগ ও ভাসাগত বিভ্রাটের কারনে এই ভূল বোঝাবুঝির সৃষ্টি হয়েছিল। কার্যকর পারস্পরিক যোগাযোগের মাধ্যমে ভাবিষ্যতে একই ধরনের অনাকাংখিত পরিস্থিত পুনরাবৃত্তি এড়ানো সম্ভব। আইএসপিএবি জানায়, একটি মহল এ বিষয়টি অতিরঞ্জিত করে বিভ্রান্তি সৃষ্টি করতে চেয়েছিল মর্মে প্রতীয়মাণ হয়েছে। উক্ত কার্যক্রমের তাদের এ্যাসোসিয়েশনের কোন সম্পৃক্ততা নেই। তথাপিও উদ্ভুত অনাকাঙ্খিত পরিস্থিত জন্য এইএসপিএবি দুঃখ প্রকাশ করছে।

বৈঠকে উপস্থিত আইএসপিএবি’র প্রতিনিধিগণ, ‘ইনফো-সরকার’ প্রকল্পটি মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা এবং মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টার সুযোগ্র নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ সম্প্রসারণে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি মাইলফলক হিসেবে বর্ননা করে প্রকল্প বাস্তবায়নে শতভাগ সহযোগিতার আশ্বাস প্রদান করেন। বর্তমান সরকারের সময়ানুগ ও প্রযুক্তিবান্ধব কর্মসূচি বাস্তবায়নে সম্ভাব্য সকল অংশীদাদের ঐক্যবদ্ধ অংশগ্রহণের বিষয়ে বৈঠকে উপস্থিত সবাই গুরুত্ব-আরোফ করেন।

বৈঠকের শেষ পর্যায়ে আইএসপিএবি’র সভাপতি ও সাধরণ সম্পাদক তথ্য-প্রযুক্তি খাতে সরকারের সমস্ত কর্মসূচি এবং প্রকল্পের প্রতি ইন্সটারনেট প্রোভাইডারদের সম্পূর্ণ আস্থা ও সমর্থন পুর্নব্যক্ত করেন।

-প্রেস বিজ্ঞপ্তি

Please Share This Post.